মানিকগঞ্জে তিনজনসহ সড়ক দুর্ঘটনায় নিহত ৮

বণিক বার্তা ডেস্ক

ঢাকা-আরিচা মহাসড়কে গতকাল ট্রাকের সঙ্গে সংঘর্ষে দুমড়ে-মুচড়ে যায় শ্রমিকবাহী বাস ছবি: নিজস্ব আলোকচিত্রী

মানিকগঞ্জে পোশাককর্মীদের বহনকারী বাসের সঙ্গে ট্রাকের সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এছাড়া বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় আরো পাঁচজন প্রাণ হারিয়েছেন। আহত হয়েছেন অন্তত ২৫ জন। গতকাল বিভিন্ন সময় পঞ্চগড়, সিরাজগঞ্জ, মাদারীপুর, মিরসরাই ও কক্সবাজারে এসব দুর্ঘটনা ঘটে। বিস্তারিত প্রতিনিধিদের পাঠানো খবরে—

মানিকগঞ্জ: সকাল ৭টার দিকে শিবালয়ের আরিচা ঘাট থেকে কারখানার উদ্দেশে ছেড়ে আসে পোশাক শ্রমিকবাহী একটি বাস। তারা সবাই সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গীর তারাসিমা অ্যাপারেলস লিমিটেড কারখানার শ্রমিক। ঢাকা-আরিচা মহাসড়কের বোয়ালী এলাকায় বাসটির সঙ্গে পণ্যবাহী ট্রাকের সংঘর্ষ হয়। এতে বাসটির ডান পাশ দুমড়ে-মুচড়ে যায় এবং ট্রাকটি পাশে উল্টে পড়ে। এ ঘটনায় বাসে থাকা দুই নারী শ্রমিক ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেয়ার পথে আরেক নারী শ্রমিক মারা যান। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২০ শ্রমিক। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জেলা সদর হাসপাতাল ও মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বরংগাইল হাইওয়ে পুলিশের ওসি মো. ইব্রাহিম বিষয়টি নিশ্চত করেছেন।

নিহতরা হলেন শিবালয় উপজেলার ঝিকুটিয়া গ্রামের বাতেনের স্ত্রী ফুলমতি (৩৫), একই উপজেলার তেওতা ইউনিয়নের মো. সাব্বির হোসেনের স্ত্রী সাবিনা আক্তার (২২) ও নারায়ণ তেওতা গ্রামের ইকবাল হোসেনের স্ত্রী বিথী আক্তার (৩৫)।

পঞ্চগড়: জেলার তেঁতুলিয়ায় বাসের ধাক্কায় থ্রি-হুইলারের এক চালক নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার শালবাহান ইউনিয়নের বোয়ালমারীতে এ দুর্ঘটনা ঘটে। নিহত আতিকুল্লাহ বাবু (২৬) বোদা উপজেলার সর্দারপাড়া গ্রামের মসলিম উদ্দিনের ছেলে।

সিরাজগঞ্জ: শাহজাদপুরে ট্রাকের ধাক্কায় মেরাজ মণ্ডল (১৯) নামে অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। এ সময় চালকসহ অটোরিকশার তিন যাত্রী আহত হয়েছেন। নিহত মেরাজ উপজেলার পারকোলা গ্রামের বরকত মণ্ডলের ছেলে। গতকাল সকালে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের পারকোলায় এ দুর্ঘটনা ঘটে।

মাদারীপুর: শিবচরে ইজিবাইকের ধাক্কায় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে আবুল কাশেম ফকির নামে এক ইউপি সদস্য নিহত হয়েছেন। গতকাল বিকালে উপজেলার বাংলাবাজার নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত আবুল কাশেম ফকির শিবচর উপজেলার কাঁঠালবাড়ি ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের মেম্বার ছিলেন।

মিরসরাই: চট্টগ্রামের মিরসরাইয়ে দুটি ট্রাকের মাঝে চাপা পড়ে এক সাইকেল আরোহী নিহত হয়েছেন। এ সময় আরো এক আরোহী আহত হন। নিহত মো. বেলায়েত হোসেন (৪৫) ফেনী সদর থানার কালীদহ ইউনিয়নের দক্ষিণ মাইজবাড়িয়া গ্রামের মৃত হাফিজ আহমেদের ছেলে। গতকাল সকাল ৮টায় উপজেলার বারইয়ারহাট বাজারের কাছে এ দুর্ঘটনা ঘটে।

কক্সবাজার: জেলা প্রশাসকের গাড়ির ধাক্কায় মোহাম্মদ তানজিম (২) নামে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়েছেন তার মা রুবিনা আক্তার (৩২)। গতকাল সকালে উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের কাইম্যারঘোনায় এ দুর্ঘটনা ঘটে। জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকালে প্রশাসনিক কাজে গাড়ি নিয়ে উখিয়া যাচ্ছিলেন। কাইম্যারঘোনায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি মোটরসাইকেলের সঙ্গে তার গাড়ির ধাক্কা লাগে। এতে মোটরসাইকেলটি ছিটকে পড়ে মা-ছেলে দুজনই আহত হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন