সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের বিপুল সম্পদের তথ্য পেয়েছে দুদক

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সেই সঙ্গে অবৈধ সম্পদ, অর্থ পাচার, ক্রয় বাণিজ্যসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ খতিয়ে দেখতে দুই ভাইসহ তার বিরুদ্ধে সংস্থাটি অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে। দুদকের উপপরিচালক ও জনসংযোগ কর্মকর্তা মো. আকতারুল ইসলাম গতকাল এ তথ্য জানিয়েছেন।

দুদকের এক চিঠি সূত্রে জানা গেছে, তার বিরুদ্ধে বিভিন্ন ব্যাংক ও হুন্ডির মাধ্যমে অর্থ পাচার করে মালয়েশিয়া, সিঙ্গাপুর ও দুবাইয়ে ব্যবসা পরিচালনা এবং বাড়ি কেনার অভিযোগ রয়েছে। দুদকের বিশেষ তদন্ত শাখা থেকে অভিযোগটি পরিচালনা করা হচ্ছে। আজ অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ করা হবে।

দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুর্নীতি, অনৈতিক কার্যক্রমসহ নানা অনিয়মের অভিযোগ রয়েছে। তিনি দুর্নীতির মাধ্যমে রাজধানীসহ বিভিন্ন জায়গায় বাড়ি, ফ্ল্যাট কেনাসহ ১০০ কোটি টাকায় আলিশান বাংলো নির্মাণ করেছেন। তার নামে মিরপুর ডিওএইচএসে একটি বাড়ি ও ঢাকার নিকুঞ্জ-১-এর ৬ নম্বর রোডে আজিজ রেসিডেন্স নামে রয়েছে আরেকটি বাড়ি। তার দুই ছোট ভাই হারিস আহমেদ ও তোফায়েল আহমেদ জোসেফের নামে ঢাকার বিভিন্ন জায়গায় বাড়ি ও কয়েকশ বিঘা জমি কিনেছেন বলেও অভিযোগ রয়েছে। এছাড়া দেশে-বিদেশে তার বিপুল পরিমাণ অবৈধ সম্পদের তথ্য পাওয়া গেছে। গোয়েন্দা অনুসন্ধান শেষে দুদক আজিজ আহমেদের বিরুদ্ধে প্রকাশ্য অনুসন্ধান শুরু করেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন