সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ ৫৫ জনের নামে মামলা

বণিক বার্তা প্রতিনিধি, মানিকগঞ্জ

ছবি- বণিক বার্তা

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতার গাড়িবহরে হামলার ঘটনায় সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ ৫৫ জনের নামে মামলা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুরে সাটুরিয়া উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো. আব্দুর রহমান মানিকগঞ্জ বিজ্ঞ বিশেষ ট্রাইব্যুনাল-১ আদালতে মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাত আরো ৩০/৪০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ১১ ডিসেম্বর বিকেলে সাটুরিয়া উপজেলার কালুশাহ মাজার জিয়ারত শেষে বিএনপি মনোনীত সংসদ সদস্য প্রার্থী আফরোজা খান রিতার গাড়িবহর ও নেতাকর্মীদের ওপর হামলার ঘটনা ঘটে। মানিকগঞ্জ-৩ আসনের তৎকালীন সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের ইন্ধনে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আফরোজা খান রিতাকে হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। ওই সময় হামলাকারীরা রিতার গাড়িবহর ভাঙচুর এবং নেতাকর্মীদের মারধর করে।

মামলার বাদী মো. আব্দুর রহমান জানান, ওই ঘটনার সঙ্গে সম্পৃক্ত ৫৫ জনের নামে এবং অজ্ঞাত আরো ৩০/৪০ জনকে আসামি করে আদালতে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫(ঘ) ধারায় মামলা করা হয়েছে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন