ডা. জাহের আল-আমীনের বিরুদ্ধে ফের ভুল চিকিৎসার অভিযোগ, মামলা দায়ের

নিজস্ব প্রতিবেদক

ছবি: ফেসবুক থেকে নেয়া

রাজধানীর গ্রীন রোডের কমফোর্ট হাসপাতালে নাকের পলিপ অপারেশনে ভুল চিকিৎসার অভিযোগে এক রোগীর মৃত্যুর ঘটনা ঘটেছে। অভিযুক্ত চিকিৎসক ডা. জাহের আল-আমীনের বিরুদ্ধে এরই মধ্যে মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার।

মঙ্গলবার (২০ আগস্ট) রাতে মিনিস্টার-মাইওয়ান গ্রুপের নির্বাহী পরিচালক মো. সামসুদ্দোহা শিমুলের নাকের পলিপ অপারেশন করেন ডা. জাহের আল-আমীন। অপারেশনের পর রোগীর শারীরিক অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়। কিন্তু তিনি আর সুস্থ হননি। পরে তার মৃত্যু হয়।

মামলায় চারজনকে আসামি করা হয়েছে। ১ নম্বর আসামি করা হয়েছে ডা. জাহের আল-আমীনকে। অন্য আসামিরা হলেন ডা. ইফতেখারুল কাওছার, হাসপাতালের চেয়ারম্যান কবির আহামেদ ভূঁইয়া এবং ব্যবস্থাপনা পরিচালক সামিয়া ইসলাম।

নিহতের ভাগ্নে মো. রিয়াদ ইসলামের দায়ের করা মামলার সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকালে নাকের পলিপ অপারেশন করানোর জন্য শিমুলকে কমফোর্ট হাসপাতালে ভর্তি করানো হয়। রাত ১১টায় তাকে অপারেশন থিয়েটারে নিয়ে যাওয়া হয়। এরপর প্রায় দেড় ঘণ্টা পরও তাকে বের করা না হলে উদ্বিগ্ন হয়ে পড়েন তারা। তখন হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, রোগী অপারেশন টেবিলে দুইবার স্ট্রোক করেছিলেন।

পরিবারের অভিযোগ, চিকিৎসকের অবহেলা এবং ভুলের কারণে শিমুলের মৃত্যু হয়েছে। তারা দাবি করেন, অপারেশনের সময় ডা. জাহের আল-আমীন মাদকাসক্ত ছিলেন এবং অ্যানেস্থেসিয়া প্রয়োগে অবহেলা করেছেন।

উল্লেখ্য, ২০২০ সালে কানে অস্ত্রোপচারে অবহেলার জন্য ডা. আলী জাহীর আল-আমীন এর আগেও বিতর্কের মুখে পড়েছিলেন। তখন ভুলভাবে অপারেশন করার কারণে একজন রোগী মারাত্মক ক্ষতির সম্মুখীন হন। এরপর তদন্তের ভিত্তিতে ২০২২ সালে বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল (বিএমডিসি) তার নিবন্ধন এক বছরের জন্য স্থগিত করেছিল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন