দুই স্টক এক্সচেঞ্জে টেকনো ড্রাগসের লেনদেন শুরু

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) গতকাল ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান টেকনো ড্রাগস লিমিটেডের লেনদেন শুরু হয়েছে। এর আগে কোম্পানিটির ইলেকট্রনিক সাবস্ক্রিপশন ও বিডিং অনুষ্ঠিত হয়। 

তথ্য অনুসারে, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২৪ কোটি ২৯ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৭ কোটি ৮৫ লাখ টাকা। আলোচ্য তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৫৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৯০ পয়সা। এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ৯০২তম কমিশন সভায় টেকনো ড্রাগস লিমিটেডকে বুক বিল্ডিং পদ্ধতির আইপিওর মাধ্যমে ১০০ কোটি টাকা সংগ্রহের অনুমোদন দেয়া হয়। গত ২১-২৪ এপ্রিল পর্যন্ত যোগ্য বিনিয়োগকারীরা (ইআই) কোম্পানিটির শেয়ারের কাট অফ প্রাইস নির্ধারণে ইলেকট্রনিক বিডিংয়ে অংশগ্রহণ করেন। বিডিংয়ে কাট অফ প্রাইস নির্ধারিত হয়েছে ৩৪ টাকা। 

আইপিওর মাধ্যমে সংগৃহীত অর্থে কোম্পানিটি নতুন যন্ত্রপাতি ক্রয়, বিএমআরই (নরসিংদী কারখানা), ভবন নির্মাণ (গাজীপুর কারখানা), আংশিক ঋণ পরিশোধ ও ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন