কোপার প্রস্তুতিতে মেক্সিকোকে ৩-২ গোলে হারাল ব্রাজিল

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

টেক্সাসে আজ কোপা আমেরিকার প্রস্তুতি ম্যাচে উত্তর আমেরিকার দল মেক্সিকোকে ইনজুরি টাইমের গোলে হারিয়েছে ব্রাজিল। সেলেসাওরা জিতেছে ৩-২ গোলের ব্যবধানে। ইনজুরি টাইমে গোল করে ব্রাজিলকে জেতান ১৭ বছরের কিশোর এনদ্রিক।

 

সাভিওর পাস থেকে ফুলহাম মিডফিল্ডার আন্দ্রেস পেরেইরার গোলে পঞ্চম মিনিটে লিড নেয় ব্রাজিল। প্রথমার্ধের বিরতি থেকে ফেরার পর দ্রুতই আরেক গোল করে সেলেসাওরা। ৫৩ মিনিটে গোল করেন আর্সেনাল ফলওয়ার্ড গ্যাব্রিয়েল মার্টিনেল্লি। এরপর দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ম্যাচে সমতা আনে মেক্সিকো। ৭৩ মিনিটে হুলিয়ান কুইনোনেস ও ৯২ মিনিটে গিলারমো মার্টিনেজ আয়ালা গোল করেন। যদিও চমক তখনো বাকি ছিল। যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে গোল করে ব্রাজিলকে জেতান এনদ্রিক। তাকে বল যোগান দেন সদ্যই রিয়ালের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জেতা ভিনিসিয়ুস জুনিয়র।


 

এনদ্রিক এ নিয়ে ব্রাজিলের হয়ে তিন ম্যাচে ১০০ মিনিট খেলে তিন গোল করলেন। এই গ্রীষ্মে তিনি রিয়াল মাদ্রিদে যোগ দিতে যাচ্ছেন। গত ডিসেম্বরে এ নিয়ে দুই পক্ষের মধ্যে চুক্তি হয়েছে। রিয়ালে নাম লেখানো নিয়ে এ সপ্তাহে তিনি এক টিভি সাক্ষাৎকারে বলেন, ‘আশাকরি রিয়াল মাদ্রিদে আমার সুন্দর একটি গল্পের অবতারণা হবে এবং আমার গোটা জীবনই সেখানে কাটাতে চাই।’

 

১৬ দলের কোপা আমেরিকা টুর্নামেন্ট শুরু হবে ২০ জুন। ব্রাজিল ‘ডি’ গ্রুপে খেলবে কলম্বিয়া, প্যারাগুয়ে ও কোস্টারিকার সঙ্গে। ২৪ জুন কোস্টারিকার সঙ্গে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে সেলেসাওরা।

 

বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ‘এ’ গ্রুপে খেলবে পেরু, চিলি ও কানাডার সঙ্গে। ২০ জুন প্রথম ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন