মহাভারত নিয়ে আগ্রহী ছিলেন এনটিআর জুনিয়র

ফিচার ডেস্ক

ছবি: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

বর্তমান ভারতের তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেতা এনটিআর জুনিয়র। বিশেষত আরআরআর তাকে প্রভূত জনপ্রিয়তা দিয়েছে। প্রায় দুই বছর আগে এনটিআরকে সর্বশেষ পর্দায় দেখা গেছে। তবে এখনো তার শেষ সিনেমা, পরিচালক রাজামৌলির আরআরআরের (২০২২) রেশ রয়ে গেছে। বেশ লম্বা সময়ের অনুপস্থিতির পরও দর্শক যেভাবে এনটিআরকে স্মরণ করছে, এ নিয়ে অভিনেতা নিজেকে অনেক ভাগ্যবান মনে করেন। 

ফিল্মি পরিবার থেকে আসা এনটিআরের চলচ্চিত্রে অভিষেক ঘটেছে ২০০১ সালের রোমান্টিক ড্রামা ফিল্ম ‘নিন্নু ছোড়ালানি’র মধ্য দিয়ে। যদিও সিনেমাটির মধ্য দিয়ে এনটিআর খুব বেশি দর্শকের কাছে পৌঁছাতে পারেননি। তবে সে বছরই এনটিআর এসএস রাজামৌলির প্রথম পরিচালিত সিনেমা ‘স্টুডেন্ট নাম্বার ওয়ান’-এ অভিনয়ের মধ্য দিয়ে সবার মন জয় করে নিয়েছিলেন। সে সিনেমার পর থেকে এনটিআরকে তার চলচ্চিত্র জীবনে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। 

রাজামৌলির সঙ্গে তার সম্পর্ক বেশ বন্ধুত্বপূর্ণ, এমনকি তার সিনেমার কাস্টিং নিয়েও পরামর্শ দিয়ে থাকেন এনটিআর। বিশেষত রাজামৌলি মহাভারত থেকে সিনেমা নির্মাণ করতে চাইলে সেখানে বিভিন্ন চরিত্রের কাস্টিং নিয়ে নিজের মত দিয়েছিলেন এনটিআর।

পরিচালক রাজামৌলি সবসময়ই মহাভারত নিয়ে কাজ করতে চেয়েছেন। তিনি বলেন, ‘যত সিনেমা বানাই, আমি মনে করি ‘‘মহাভারত’’ নির্মাণের জন্য তৈরি হচ্ছি। এখন আমার কাজ ভারতে মহাভারত সম্পর্কিত প্রাচীন যে গ্রন্থ পাব, তা ভালোভাবে পড়া। এছাড়া আমি যতটুকু এখন পর্যন্ত ভাবতে পারছি, মহাভারত সিনেমাটির ১০টি অংশ হবে।’ 

বলিউড হাঙ্গামার সঙ্গে একটি কথোপকথন হয়েছিল এ বিষয়ে। কোন চরিত্রে এনটিআর অভিনয় করতে চাইতেন, এ নিয়ে রাজামৌলির সঙ্গে কী কথা হয়েছিল, তা জিজ্ঞেস করলে এনটিআর তেমন কিছু বলেননি। তবে যখন ভীমের নাম করা হয় এনটিআর বলেছিলেন, ‘চরিত্রটা আমিই করতাম।’ দ্রৌপদীর চরিত্র তিনি দিতে চেয়েছিলেন আলিয়া ভাটকে।

মূলত মহাভারত থেকে সিনেমা নির্মাণ নিয়ে নানা সময়ই কথা হয়েছে। অনেকে মনে করেন, ভারতে এখন একমাত্র রাজামৌলিই এত বড় পরিসরের সিনেমাটি নির্মাণ করতে সক্ষম।

সূত্র ও ছবি: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন