ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর

ছবি : বণিক বার্তা

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি বলেছেন, ভোট বর্জনই হচ্ছে বিএনপির আন্দোলন, একটা প্রহসনের নির্বাচন সাত জানুয়ারি অনুষ্ঠিত হয়েছে, এখন সারা দেশে স্থানীয় সরকার নির্বাচন (উপজেলা ও ইউনিয়ন) অনুষ্ঠিত হচ্ছে, এতে জনগণের কোনো উপস্থিতি নেই, জনগণ বৃদ্ধাঙ্গুলি দেখিয়েছে, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে এখন পর্যন্ত বিএনপির কোনো দায়িত্বশীল নেতা-কর্মী ভোটে অংশ নেয়নি, আমরা নির্বাচন বর্জন করেছি, জনগণ এ নির্বাচনে অংশগ্রহণ করবে না এবং করেনি।

শনিবার (১৮ মে) শহরের গোডাউন রোড এলাকায় পথচারীদের মাঝে ভোট বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণকালে বিএনপির কেন্দ্রীয় নেতা ও জেলা বিএনপির আহবায়ক এ্যানি গণমাধ্যমে এসব কথা বলেন।

তিনি বলেন, আমরা জনগণকে বলতে চাই প্রহসনের নির্বাচনের মধ্য দিয়ে এ দেশে রাষ্ট্রীয় ক্ষমতায় এসে কর্তৃত্ববাদী শাসন চালানো হচ্ছে। আমরা ভোটকে বর্জন করেছি, আমরা তার ফলাফল পেয়েছি, এটাই আমাদের আন্দোলন, এ আন্দোলনের মাধ্যমে আমরা সত্যিকারভাবে মানুষের ভোটের অধিকার, গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠা করতে চাই।

এ সময় অন্যান্যের মধ্যে জেলা বিএনপির সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু, বিএনপি নেতা নিজাম উদ্দিন, সদর থানা বিএনপির সদস্য সচিব মোখলেছুর রহমান হারুন, জেলা যুবদলের আহবায়ক রেজাউল করিম লিটন, যুগ্ম আহবায়ক সৈয়দ রশিদুল হাসান লিঙ্কনসহ অন্যান্য সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে লিফলেট বিতরণ করে মুল শহরে প্রবেশের সময় পুলিশ বিএনপির নেতা-কর্মীদের বাধা দেয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন