মোবাইল অডিওর উন্নয়নে চুক্তিতে ইনফিনিক্স-জেবিএল

ছবি : সংগৃহীত

স্মার্টফোন বা মোবাইল অডিওর উন্নয়নে নতুন চুক্তি করেছে প্রযুক্তি কোম্পানি ইনফিনিক্স ও অডিও ব্র্যান্ড জেবিএল। দুই প্রতিষ্ঠানের জন্যই চুক্তিটি গুরুত্বপূর্ণ বলে মনে করছেন সংশ্লিষ্টরা। 

নতুন চুক্তির ফলে সাউন্ড বাই জেবিএলের মাধ্যমে ইনফিনিক্স নোট ৪০ সিরিজের ফোনগুলোয় উন্নত অডিও অভিজ্ঞতা পাওয়া যাবে বলে দাবি করেছে ইনফিনিক্স।

জেবিএলের সঙ্গে চুক্তির পর আরো উন্নতমানের সাউন্ডের জন্য স্পিকার ও হেডফোন আউটপুটকে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে বলে কোম্পানি সূত্রে জানা গেছে। ইনফিনিক্স নোট ৩০ সিরিজে এ চুক্তির ভালো সফলতা পেয়েছে। এর অংশ হিসেবে পুনরায় কোম্পানি দুটি চুক্তিবদ্ধ হয়েছে।

জেবিএলের অ্যাকুস্টিক ডিজাইন, উন্নত অডিও প্রসেসিং অ্যালগরিদম এবং আধুনিক ড্রাইভার প্রযুক্তি সেরা মানের হার্ডওয়্যার নিশ্চিত করে। এতে ইনফিনিক্স ডিভাইসে পাওয়া যাবে নির্ভরযোগ্য সাউন্ড সিস্টেম। এ চুক্তির একটি উল্লেখযোগ্য দিক হলো নোট ৪০ সিরিজের ফোনে ডুয়াল জেবিএল স্পিকারের অন্তর্ভুক্তি। উন্নত ও থ্রিডি সাউন্ডের অভিজ্ঞতা দিতে এ ডুয়াল স্পিকার ডিজাইন করা হয়েছে। 

নোট ৪০ সিরিজের ফাইভ-ম্যাগনেট সাউন্ড ইউনিট নির্ভরযোগ্য সাউন্ডের ক্ষেত্রে একটি নতুন মানদণ্ড স্থাপন করেছে। এটি মিউজিক, ভিডিও ও গেমিংয়ে গ্রাহকের জন্য সেরা অভিজ্ঞতা নিশ্চিত। এছাড়া ইনফিনিক্সের নিজের তৈরি এআই অ্যালগরিদমযুক্ত ডাবল মাইক্রোফোন সিস্টেম কোলাহলপূর্ণ পরিবেশেও পরিষ্কার ভয়েস ক্যাপচার নিশ্চিত করে। ফিচারটি গেমারদের জন্য বিশেষভাবে উপকারী। -বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন