সংগ্রামের মধ্য দিয়ে শ্রমিকের অধিকার ফিরিয়ে আনব: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সংগ্রামের মধ্য দিয়ে শ্রমিকের অধিকার ফিরিয়ে আনব।

বুধবার (১ মে) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শ্রমিক দলের ডাকা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সকল দল ও মতের মানুষ বিশেষ করে শ্রমিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বিএনপির মহাসচিব বলেন, সকল রাজনৈতিক দল ও মতবাদের মানুষরা ঐক্যবদ্ধ হোন। বিশেষ করে শ্রমিক সংগঠনগুলো, আপনাদের অধিকার ফিরিয়ে আনার সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন। আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে আমাদের স্থির লক্ষ্য ফিরিয়ে আনব। আন্দোলনের মধ্য দিয়েই ভোটের অধিকার, শ্রমিকের অধিকার ফিরিয়ে আনব। এই হোক আজকের সমাবেশের মূল লক্ষ্য।

মির্জা ফখরুল বলেন, এমন সময় আমরা মে দিবস পালন করছি। শ্রমিক তার শ্রমের মর্যাদা পান না। শ্রমিক তার ন্যায্য মূল্য পান না। গোটা দেশটা দ্বৈত দানবের কাছে তছনছ হচ্ছে। গণতন্ত্রের অধিকার প্রতিষ্ঠার নেত্রী বেগম খালেদা জিয়া বন্দী।

প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতিক্রিয়ায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, আপনারা (প্রধানমন্ত্রী) বুঝতে পান না। শুধু অতি বাম ডান নয়, দেশের সকল মানুষ আজ ঐক্যবদ্ধ। তারা জানেন, আপনারা থাকলে তাদের অধিকারটুকু তারা পাবে না। আবার বলেছেন, আপনার দোষ কী। আপনারা নিজেরাই প্রার্থী দিয়ে ডামি নির্বাচন করেছেন।

অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে আরো ত্যাগ স্বীকার করতে হবে জানিয়ে তিনি বলেন, শুধু বিএনপি নয়, সকল স্বাধীনতাকামী মানুষ আবার জেগে উঠছে। আমি বার বার বলি, বিএনপি হলো ফিনিক্স পাখি। আবার জেগে উঠে, পাখা গজিয়ে মানুষের অধিকার ফিরিয়ে আনার আন্দোলনে নেতৃত্ব দেবে।

শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে সমাবেশ শেষে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি নাইটিঙ্গেল থেকে শুরু হয়ে ডানে মোড় ঘুরে আরামবাগ হয়ে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন