উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভাওতাবাজি: আমীর খসরু

নিজস্ব প্রতিবেদক

ছবি: বিএনপি মিডিয়া সেল

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভোটচুরির ভাওতাবাজি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। বুধবার (১৭ এপ্রিল) দুপুরে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) উদ্যোগে ১০ এপ্রিল স্বাধীনতার ঘোষণাপত্র প্রকাশের দিনটি ‘প্রজাতন্ত্র দিবস’ হিসেবে স্বীকৃতির দাবিতে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ওরা উপজেলা নির্বাচন দিয়েছে। যে দেশে ভোট নেই সে দেশে ভোটে অংশগ্রহণের কোনো সুযোগ নেই। যেখানে কোনো প্রতিদ্বন্দ্বী নেই, সেখানে আবার কিসের ভোট? সুতরাং এই যে উপজেলা নির্বাচন এটি দেশের মানুষকে আরেকটি ধাপ্পাবাজির দিকে নিয়ে যাচ্ছে। এটা ভোটের নামে ভাওতাবাজি। ভোট বলে কিছু নেই এ দেশে। ভোটচুরি প্রকল্পের মাধ্যমে সমস্ত জাতিকে আজ তারা (সরকার) জিম্মি করে রেখেছে।

সরকারের এহেন অপকর্মের বিরুদ্ধে বিরোধী দলগুলোর ঐক্য অটুট থাকার কথা পুনর্ব্যক্ত করে আমীর খসরু বলেন, আমাদের সুখবর হচ্ছে, বাংলাদেশের মানুষ আজ তাদের অবস্থান পরিষ্কার করেছে। আমরা যারা বিরোধী দলে আছি আমাদের ঐক্য অটুট আছে, বিএনপির ঐক্য অটুট আছে। এ ঐক্য ভাঙার চেষ্টায় কোনো কিছু বাকি নেই। টাকা-পয়সা, ভয়ভীতি, জেল-জুলুম ও নিপীড়ন-নির্যাতন থেকে সব চেষ্টা করা হয়েছে। বিরোধী দলের নেতা-কর্মীরা ধান খেত, বেড়িবাঁধে ঘুমিয়েছে কিন্তু কেউ কমপ্রোমাইজ করেনি। আমরা ঐক্যবদ্ধভাবে ৩১ দফা দিয়েছি। এটি চলমান আন্দোলনের দফা অর্থাৎ মুক্তিযুদ্ধের সাম্য-মানবিক মর্যাদা, ন্যায় বিচার ইত্যাদি বিষয়ে আমরা এক হয়েছি। আমাদের এ অবস্থার পরিবর্তন হবে না। এ আন্দোলন চলমান আছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন