চট্টগ্রাম টেস্ট

লক্ষ্যহীন ব্যাটিংয়ে হারের মুখে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

ছবি : বিসিবি

শ্রীলংকার কাছে সিলেট টেস্টে বড় ব্যবধানে হারের পর চট্টগ্রামে দ্বিতীয় ও শেষ টেস্টেও হারের মুখে বাংলাদেশ। ৫১১ রানের বিশাল টার্গেট তাড়া করতে নেমে ৭ উইকেটে ২৬৮ রান তুলে চতুর্থ দিন মাঠ ছেড়েছে স্বাগতিকরা। ৩ উইকেট হাতে নিয়ে এখনো ২৪৩ রান প্রয়োজন বাংলাদেশের, আর সিংহলিজদের জিততে প্রয়োজন আর ৩টি উইকেট।

বিশাল রান তাড়া করতে নেমে লক্ষ্যহীনভাবে ছুটেছে বাংলাদেশ। বিনা উইকেটে ৩১ রান তুলে গতকাল চতুর্থ দিন মধ্যাহ্নভোজের বিরতিতে যায় স্বাগতিকরা। মাহমুদুল হাসান জয় ১৯ ও জাকির হাসান ১১ রানে অপরাজিত ছিলেন। যদিও দ্বিতীয় সেশনে আসা-যাওয়া শুরু হয়। মাহমুদুল ও জাকির কাছাকাছি সময়ে আউট হয়ে যান। পরে মুমিনুল হকের ফিফটিতে (৫৪ বলে ৫০) ভর করে দ্বিতীয় সেশনে ৪ উইকেট হারিয়ে ১০১ রান যোগ করে বাংলাদেশ। ৪ উইকেটে ১৩২ রান নিয়ে চা-বিরতিতে যায় স্বাগতিকরা।

এরপর আশা দেখাচ্ছিলেন সাকিব আল হাসান (৩৬) ও লিটন দাস (৩৮)। তবে কেউইও দলের প্রত্যাশা পূরণ করতে পারেননি। দলের রান ২০০ পূর্ণ হওয়ার আগেই সাজঘরে ফিরে যান তারা। সপ্তম উইকেটে শাহাদাত হোসেন দিপুকে নিয়ে বোর্ডে ৪৬ রান যোগ করেন মেহেদী হাসান মিরাজ। দিপু ১৫ রান করে কামিন্দু মেন্ডিসের শিকার হন। অষ্টম উইকেটে তাইজুল ইসলাম ও মিরাজ ৫.৩ ওভারে ২৫ রান তুলে অবিচ্ছিন্ন থেকে মাঠ ছাড়েন। মিরাজ ৪৪ ও তাইজুল ১০ রানে অপরাজিত রয়েছেন। লাহিরু কুমারা, প্রবথ জয়সুরিয়া ও কামিন্দু প্রত্যেকে ২টি করে উইকেট নেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন