গভীর রাতে সিরিয়ায় ইসরায়েলের ভয়াবহ হামলা, ৩৬ সেনা নিহত

বণিক বার্তা অনলাইন

সংগৃহীত

সিরিয়ায় ভয়াবহ হামলা চালিয়েছে ইসরায়েল। এতে কমপক্ষে ৩৬ জন সিরীয় সেনা নিহত হয়েছে। স্থানীয় সময় শুক্রবার (২৯ মার্চ) মধ্যরাতে আলেপ্পো প্রদেশে এ হামলা হয়। খবর আরব নিউজ।

যুক্তরাজ্যভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস বলেছে, ইসরায়েলি এ হামলা ‘লেবানিজ গ্রুপ হিজবুল্লাহর রকেট ডিপোর কাছাকাছি’ একটি এলাকা লক্ষ্য করে চালানো হয়েছে। হামলায় কমপক্ষে ৩৬ সিরীয় সৈন্য নিহত হয়েছে। সিরিয়ার এ অঞ্চলে হিজবুল্লাহর অস্ত্রের ডিপো রয়েছে বলেও জানিয়েছে তারা।

মূলত যুক্তরাজ্যভিত্তিক এ পর্যবেক্ষক সংস্থা সিরিয়ায় এক বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে।  সংস্থাটি বলেছে, ‘ইসরায়েলি এ হামলায় কমপক্ষে ৩৬ সেনা নিহত এবং বহু সেনা আহত হয়েছেন।’

অন্যদিকে সিরিয়ার রাষ্ট্রায়ত্ত বার্তাসংস্থা সানা জানিয়েছে, শুক্রবার ভোরের আগে হওয়া এ হামলায় বেসামরিক মানুষ ও সামরিক কর্মী হতাহত হয়েছেন। সিরিয়ার একটি সামরিক সূত্র সানাকে জানিয়েছে, ‘রাত আনুমানিক পৌনে দুইটায় ইসরায়েলি বাহিনী আলেপ্পোর দক্ষিণ-পূর্বে আথ্রিয়ার দিক থেকে বিমান হামলা শুরু করে। ইসরায়েলি সামরিক বাহিনী বলেছে, তারা বিদেশী মিডিয়ার প্রতিবেদনের বিষয়ে মন্তব্য করবে না।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন