উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বণিক বার্তা প্রতিনিধি, টাঙ্গাইল

সংগৃহীত

বঙ্গবন্ধ‌ু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নে লাইনচ‌্যুত হওয়া পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের ব‌গি দুর্ঘটনার প্রায় পাঁচ ঘণ্টা পর উদ্ধার ক‌রে‌ছে রেলও‌য়ে কর্তৃপক্ষ। গতকাল সোমবার (১৮ মার্চ) দিবাগত রাত ২টার দি‌কে ক্ষ‌তিগ্রস্থ ব‌গিটি উদ্ধার করে রিলিফ ট্রেনের সহায়তায় টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশনে নেয়া হয়েছে। এতে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বঙ্গবন্ধ‌ু সেতুপূর্ব স্টেশন মাস্টার খায়রুল ইসলাম।

তিনি ব‌লেন, ‘দুর্ঘটনার পর প্রথমে ব‌গিগু‌লো স‌রি‌য়ে নেয়া হয়। পরে ক্ষ‌তিগ্রস্থ ব‌গি ক্রেন দি‌য়ে উপ‌রে উঠিয়ে লাইনে তোলা হয়েছে। এরপ‌র ট্রেন চলাচল স্বাভাবিক হয়।’ 

এদিকে দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে পাকশি রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে প্রধান করে চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে পাকশি রেলওয়ে বিভাগীয় ম্যানেজার শাহ সূফী নুর মোহাম্মদ জানান, ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনায় চার সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তিনি বলেন, ‘নতুন লাইনের জন্য ট্রেনটি লাইনচ্যুত হয়েছে কিনা সেটা তদন্ত ছাড়া বলা সম্ভব না।’

এর আগে সোমবার (১৮ মার্চ) রাতে টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুপূর্ব রেল‌স্টেশ‌নে পঞ্চগড় এক্স‌প্রেস ট্রেনের একটি ব‌গি লাইনচ্যুত হ‌য়। দুর্ঘটনার পর উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। ফলে বিভিন্ন স্টেশনে কয়েকটি ট্রেন আটকা পড়ে। এতে চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন