ফ্রেঞ্চ ওপেন

আজ জিতলেই সেমিফাইনালে জোকোভিচ-আলকারাজ

ক্রীড়া ডেস্ক

রাফায়েল নাদালের অনুপস্থিতিতে এবারের ফ্রেঞ্চ ওপেনে শিরোপা জয়ের সুযোগ তৈরি হয়েছে নোভাক জোকোভিচের। তবে ২২ বারের গ্র্যান্ডস্লাম চ্যাম্পিয়ন ছাড়াও শিরোপার ফেভারিট হিসেবে আছেন শীর্ষ বাছাই খেলোয়াড় কার্লোস আলকারাজ। সেমিফাইনালে নাদালের দেশের এই খেলোয়াড়টির মুখোমুখি হতে পারেন জোকোভিচ। হাইভোল্টেজ এই সেমিফাইনালের লাইনআপ আজই চূড়ান্ত হয়ে যেতে পারে।

 

আজ কোয়ার্টার ফাইনালে তৃতীয় বাছাই জোকোভিচ খেলবেন ১১তম বাছাই রাশিয়ার কারেন খাচানভের বিপক্ষে, আর আলকারাজের প্রতিপক্ষ পঞ্চম বাছাই গ্রিসের স্তেফানো সিৎসিপাস।  

 

২৩তম গ্র্যান্ডস্লামের মিশনে খেলছেন জোকোভিচ। বর্তমানে ২২টি গ্র্যান্ডস্লাম জিতে নাদালের সঙ্গে রেকর্ড ভাগাভাগি করছেন তিনি। এবার রোলাঁ গারোঁয় নাদাল না খেলায় এগিয়ে যাওয়ার সুযোগ তৈরি হয়েছে সার্বিয়ান খেলোয়াড়টির সামনে। আজ খাচানভের বিপক্ষে সহেজই জয় পাওয়ার কথা তার।  

 

দারুণ সম্ভাবনা জাগিয়েছেন ইউএস ওপেন চ্যাম্পিয়ন আলকারাজও। ২০ বছর বয়সী এই তারকা চলতি মৌসুমে ৩৭ ম্যাচ খেলে ৩৪টি জয় পেয়েছেন। মাটির কোর্টে ২৬ ম্যাচে জিতেছেন ২৪টি। তবে আজ তাকে কঠিন পরীক্ষাই দিতে হবে সিৎসিপাসের বিপক্ষে। সিৎসিপাস রোলাঁ গারোঁয় ২০২১ আসরের রানার্সআপ।  

 

এদিকে, আজ নারীদের দুটি কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে। বিকাল তিনটায় প্রথম কোয়ার্টার ফাইনালে রাশিয়ার আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোর মুখোমুখি হবেন চেক খেলোয়াড় ক্যারোলিনা মুচোভা এরপর বেলারুশের আরিনা সাবালেঙ্কার মুখোমুখি হবেন ইউক্রেনের এলিনা সভিতোলিনা।

 

আগামীকাল বুধবার মেয়েদের আরেক হাইভোল্টেজ কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবেন বর্তমান চ্যাম্পিয়ন ইগা সিয়ানতেক ও গতবারের রানার্সআপ কোকো গাফ। গতবারের ফাইনালের পুনরাবৃত্তি এবার শেষ আটেই। সোমবার রাতে ইউক্রেনের লেসিয়া সুরেঙ্কো অসুস্থতাজনিত কারণে ‘‌রিটায়ার্ড’ হলে শেষ আটের টিকিট পান ইগা। তিনি ৫-১ গেমে এগিয়ে ছিলেন। আরেক ম্যাচে কোকো ৭-৫, ৬-২ গেমে হারান স্লোভাকিয়ার আনা ক্যারোলিনা স্মিয়েলদোভাকে।

 

আগামীকাল আরেক কোয়ার্টারে তিউনিসিয়ার ওনস জাবের খেলবেন ব্রাজিলের বিয়াট্রিজ হাদ্দাদ মাইয়ার বিপক্ষে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন