‘‌গল্পের কারণেই দর্শক সিনেমাটি দেখছেন’

ফিচার প্রতিবেদক

ছবি: অধরা খান

চলতি বছর বেশ জমজমাট বাংলা সিনেমার বাজার।  ধারাবাহিকভাবে  নিয়মিত প্রেক্ষাগৃহে আসছে বাংলা সিনেমা।  গত শুক্রবার মুক্তি পেল সৈকত নাসির পরিচালিত সিনেমা ‘সুলতানপুর’। সীমান্তের রোমাঞ্চকর গল্প নিয়ে নির্মিত হয়েছে সিনেমাটি। এর মধ্য দিয়ে দুই বছরের বেশি সময় পর বড় পর্দায় দেখা দিলেন চিত্রনায়িকা অধরা খান।

এতে অধরা অভিনয় করেছেন সামিয়া চরিত্রে। সিনেমাটি দর্শকের সঙ্গে বসে দেখেছেন তিনি। এরই মাঝে সুলতানপুরের সামিয়া হয়ে দর্শকের প্রশংসা পাচ্ছেন তিনি। এতে আরো অভিনয় করেছেন সুমন ফারুক, সাঞ্জ জন, রাশেদ মামুন অপু, আশিষ খন্দকার, মৌমিতা মৌ, এ কে আজাদ সেতু প্রমুখ। এর কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন যৌথভাবে আসাদ জামান ও নির্মাতা সৈকত নাসির।

সিনেমাটি ঢাকার কয়েকটি সিনেমা হলসহ মোট ২২টি হলে মুক্তি পেয়েছে। প্রিমিয়ারের বাইরে সিনেপ্লেক্সে গিয়েও দর্শকের সঙ্গে সিনেমাটি উপভোগ করেছেন অধরা খান। সপ্তাহজুড়ে চলতে থাকা ‘সুলতানপুর’ দেখতে আরো কয়েকটি হলে দর্শকের সঙ্গে বসে সিনেমাটি উপভোগ করার কথা রয়েছে অধরার। সুলতানপুর এ অভিনেত্রীর মুক্তি পাওয়া চতুর্থ সিনেমা। অধরা অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ছিল ২০২১ সালের ১৯ ফেব্রুয়ারি আতিকুর রহমান লাভলু পরিচালিত ‘পাগলের মতো ভালোবাসি’। এরপর মাঝে অধরা অভিনীত কোনো সিনেমাই মুক্তি পায়নি। সদ্য মুক্তি পাওয়া সিনেমাটি নিয়ে অধরা খান বলেন, ‘সত্যি কথাটা বারবার বলতে হয়, আমি দর্শকের কাছ থেকে সবসময় প্রত্যাশারও বেশি সাড়া পাই। সুলতানপুর সিনেমায় আমি সামিয়া চরিত্রে অভিনয় করেছি। আমার ধারণা ছিল সিনেমাটি দর্শক আগ্রহ নিয়ে দেখবেন। কিন্তু এতটা আগ্রহ নিয়ে দেখবেন এটা ভাবিনি। সত্যি বলতে কী সিনেমার গল্পের কারণেই দর্শক সিনেমাটি দেখছেন।’

দর্শকের সঙ্গে হলে বসে সিনেমা দেখা প্রসঙ্গে অধরা বলেন, ‘‌সিনেমাটি মুক্তির দিন থেকে আজ পর্যন্ত যারাই হলে গিয়ে দেখেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা। কারণ আপনাদের জন্যই আমরা কষ্ট করি। অনেকেই নানা মাধ্যমে তাদের অনুভূতি প্রকাশ করছেন। তাদের প্রতিও বিশেষ কৃতজ্ঞতা। আমি এরই মধ্যে দুবার হলে গিয়ে সিনেমাটি উপভোগ করেছি। দর্শকের পাশে বসে সরাসরি যে সাড়া পেয়েছি তাতে মুগ্ধ আমি। আগামীতে আরো ভালো গল্পের সিনেমায় কাজ করার অনুপ্রেরণা পেলাম। ধন্যবাদ সৈকত নাসির স্যারসহ সুলতানপুরের পুরো টিমকে।’ অন্যদিকে এরই মধ্যে ওয়াহিদুজ্জামান ডায়মণ্ডের নির্দেশনায় অধরা খান শেষ করেছেন ‘দখিনো দুয়ার’র সিনেমার কাজ। এছাড়া তিনি অপূর্ব রানার ‘দ্য রাইটার’ সিনেমায় আদর আজাদের বিপরীতে অভিনয় করছেন। অভিনেত্রী জানিয়েছেন, এ সিনেমার ৭০ শতাংশ কাজ শেষ, বাকি শুটিং ঈদের পর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন