ম্যানসিটিকে বার্তা দিয়ে রাখল ইন্টার মিলান

ক্রীড়া ডেস্ক

ছবি: এপি

আগামী ১০ জুন ইস্তানবুলে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে লড়বে ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলান। কাগজে-কলমে সেদিন ফেভারিট হিসেবে নামবে ম্যানসিটি, যারা সেমিফাইনালে ১৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদকে বিধ্বস্ত করেছে। ফাইনাল ঘনিয়ে আসার মুহূর্তেই ম্যানসিটিকে বিশেষ বার্তা দিয়ে রাখল ইন্টার মিলান। বুধবার রাতে কোপা ইতালিয়ার ফাইনালে ফিওরেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জিতে নিয়েছে ইন্টার মিলান। জানুয়ারিতে এসি মিলানকে হারিয়ে ইতালিয়ান সুপার কাপ জয় করা ইন্টারের চলতি মৌসুমে এটা দ্বিতীয় শিরোপা।

 

ইন্টারের জয়ের রাতেই প্রিমিয়ার লিগে ব্রাইটনের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে টানা তিনবারের চ্যাম্পিয়ন ম্যানসিটি। এই জয়ে ড্রতে ইউরোপা লিগে খেলা নিশ্চিত করেছে ব্রাইটন।

 

ম্যাচের তিন মিনিটের সময় গোল করে ফিওরেন্টিনা। এরপর গর্জে ওঠেন ইন্টারের আর্জেন্টাইন ফরওয়ার্ড ও অধিনায়ক লাউতারো মার্টিনেজ। আট মিনিটের মধ্যে দুই গোল করে তিনিই জিতিয়েছেন ইন্টারকে। ২৯ মিনিটে দুরূহ কোণ থেকে নেয়া শটে গোল করে সমতা আনার পর ৩৭ মিনিটে ভলিতে করেন আরেক গোল। এরপর আর ফেরা হয়নি ফিওরেন্টিনার।

 

সিটিকে চিন্তা ফেলে দিতে পারেন মার্টিনেজ। চ্যাম্পিয়ন্স লিগে কোয়ার্টার ফাইনালে বেনফিকার বিপক্ষে ও সেমিফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী এসি মিলানের বিপক্ষে গোল করেন তিনি। এবার কোপা ইতালিয়ার ম্যাচে করলেন জোড়া গোল।  

 

ইন্টারকে আরেকটি শিরোপা জিতিয়ে মার্টিনেজ বলেন, ‘‌আমি সত্যিই আনন্দিত। গত কয়েক বছর ধরে আমরা মহান এই ক্লাবকে কিছু ট্রফি এনে দিতে পারছি। আমরা এটা ধরে রাখতে হবে। আমি ইন্টারের হয়ে উদযাপন করে যেতে চাই, কারণ এটাই আমার লক্ষ্য।’

 

এই মৌসুমে সব ধরণের প্রতিযোগিতা মিলে ইন্টারের হয়ে ২৭ গোল করেছেন মার্টিনেজ, যা তার ক্যারিয়ারসেরা। গত বছর আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিততেও সাহায্য করেছেন তিনি। একমাত্র খেলোয়াড় হিসেবে এ মৌসুমে ইন্টারের হয়ে ৫৪টি ম্যাচের সবগুলো খেলেছেন তিনি।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন