ইন-অ্যাপ বিক্রিতে টিকটকের রেকর্ড

বণিক বার্তা ডেস্ক

ইন-অ্যাপ বিক্রিতে রেকর্ড গড়েছে টিকটক। স্বল্প দৈর্ঘ্যের ভিডিও প্লাটফর্মটি এখন রয়েছে জনপ্রিয়তার তুঙ্গে। অ্যাপটি ২০২৩ সালের শুরু থেকে বিশ্বব্যাপী ২৪ কোটি ৬৯ লাখবার ডাউনলোড করা হয়েছে। অ্যারাবিয়ান বিজনেসের প্রতিবেদন অনুযায়ী, ইন-অ্যাপ বিক্রিতে প্রতিদিন ৫৫ লাখ ডলার আয় হয় প্লাটফর্মটিতে। চলতি প্রান্তিকের সর্বশেষ তথ্য বলছে, শুধু ইন-অ্যাপ বিক্রি থেকে ৪৯ কোটি ৭৭ লাখ ডলার আয় করেছে টিকটক।

সাম্প্রতিক এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের নেতৃত্বে বিভিন্ন দেশে অ্যাপটি নিষিদ্ধ করার প্রচেষ্টা সত্ত্বেও বাজারে শক্ত অবস্থান ধরে রেখেছে টিকটক। বিভিন্ন দেশের সরকার উদ্বেগ প্রকাশ করেছে, বাইটড্যান্সের মালিকানাধীন অ্যাপটি ব্যবহারকারীদের গোপন তথ্য চীনের কাছে পাচার করতে পারে। এ প্রসঙ্গে, মার্কিন আইনপ্রণেতারা অ্যাপটিকে নিষিদ্ধ করার জন্য নতুন আইন প্রণয়নের জন্য চাপ দিচ্ছে। হোয়াইট হাউজ ফেডারেল এজেন্সিগুলোর সরকারি ডিভাইস থেকে অ্যাপটি মুছে ফেলার নির্দেশ দেয়ার পর এ ঘোষণা দেয়া হয়েছে।

যুক্তরাষ্ট্র, কানাডা, নিউজিল্যান্ড, যুক্তরাজ্যসহ বিশ্বের অন্যান্য দেশেও একই ধরনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। টিকটটের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছে প্লাটফর্মটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন