শামীম এন্টারপ্রাইজের ৩০% শেয়ার অধিগ্রহণ করবে সি পার্ল

নিজস্ব প্রতিবেদক

শামীম এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেডের মোট শেয়ারের ৩০ শতাংশ বা ৩ কোটি ৩৯ লাখ ৮ হাজার ১৬০টি শেয়ার অধিগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত সি পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেড। এক্ষেত্রে প্রতিটি শেয়ারের মূল্য হবে ১০ টাকা। এ বিষয়ে বিশেষ সাধারণ সভা (ইজিএম) করে শেয়ারহোল্ডারদের অনুমোদন চাইবে তালিকাভুক্ত কোম্পানিটি। এক মূল্যসংবেদনশীল তথ্যে এ সিদ্ধান্ত জানিয়েছে ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানিটি। 

২০১৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত সি পার্ল বিচ রিসোর্টের অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১২০ কোটি ৭৫ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ২২ কোটি ৫৪ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১২ কোটি ৭ লাখ ৫০ হাজার। এর মধ্যে উদ্যোক্তা পরিচালকদের হাতে রয়েছে ৪৬ দশমিক ৮৩ শতাংশ শেয়ার। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ২৬ দশমিক শূন্য ৫ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে বাকি ২৭ দশমিক ১২ শতাংশ শেয়ার রয়েছে।

ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ৩১১ টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৪১ টাকা ৭০ পয়সা ও ৩২৮ টাকা।

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সি পার্ল বিচ রিসোর্ট। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির আয় হয়েছে ৯২ কোটি ৬৫ লাখ টাকা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন