সামিট ও কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের মধ্যে সমঝোতা স্মারক সই

সামিট গ্রুপ ও কাতার ফাইন্যান্সিয়াল সেন্টারের (কিউএফসি) মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। কাতারের দোহায় স্থানীয় সময় আজ মঙ্গলবার (৭ মার্চ) এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সামিট পাওয়ার ইন্টারন্যাশনালের সিইও আয়েশা আজিজ খান, কাতারের বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের সহকারী সচিব সুলতান বিন রশিদ আল খাতার এবং কিউএফসি'র সিইও ইউসুফ মোহাম্মদ আল-জাইদা উপস্থিত ছিলেন।

কিউএফসি'র পক্ষে প্রতিষ্ঠানটির কো-সিইও শেইখা আলানাউদ বিনতে হামাদ আল-থানি এবং সামিট অয়েল অ্যান্ড শিপিং কো লিমিটেড'র পরিচালক সালমান খান তাদের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এ চুক্তির মাধ্যমে সামিটকে কাতারে বিনিয়োগ এবং ব্যবসার সুযোগ খুঁজতে, বিশেষ করে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস সরবরাহ খাতে সহায়তা করবে কিউএফসি।

প্রসঙ্গত, কাতার ফাইন্যান্সিয়াল সেন্টার দোহায় অবস্থিত একটি অনশোর ব্যবসা এবং আর্থিক কেন্দ্র। বিভিন্ন বিনিয়োগকারী কোম্পানির জন্য এটি একটি বিশ্বমানের প্ল্যাটফর্ম। অন্যদিকে, সামিট অয়েল অ্যান্ড শিপিং কোম্পানি লিমিটেড (এসওএসসিএল) সামিট গ্রুপের জ্বালানি খাতের একটি অঙ্গপ্রতিষ্ঠান। পাশাপাশি গ্রুপটি বাংলাদেশের বৃহত্তম স্বতন্ত্র বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠানও (আইপিপি)। - বিজ্ঞপ্তি


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন