সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজের পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির চলতি ২০২২-২৩ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৪ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির:+ শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২২৯ টাকা ৪৮ পয়সায়। 

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে সোনালী আঁশের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে বড় এ স্টক লভ্যাংশ বিতরণের কারণ হিসেবে কোম্পানিটি জানিয়েছে, নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনা অনুসারে তারা পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নি:+য়েছে। এ স্টক লভ্যাংশ কোম্পানিটির সংরক্ষিত আয় থেকে ঘোষণা করা হয়েছে। লভ্যাংশ ঘোষণার পরও কোম্পানিটির সংরক্ষিত আয় ইতিবাচক থাকবে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ৯২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ১৩ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২২৮ টাকা ৫৮ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ২২৫ টাকা ৬৫ পয়সা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন