কারণ ছাড়াই বাড়ছে বিজিআইসির শেয়ারদর

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ারদর কারণ ছাড়াই বাড়ছে। সাম্প্রতিক অস্বাভাবিক শেয়ারদর বাড়ার পেছনে কোনো ধরনের অপ্রকাশিত মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিটি। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চিঠির জবাবে এ তথ্য জানায় কোম্পানিটি।

বাজার পর্যালোচনায় দেখা যায়, গত ২৭ ফেব্রুয়ারি ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ছিল ৪৪ টাকা ৬০ পয়সা। এর পর থেকেই এর দর টানা ঊর্ধ্বমুখী। সর্বশেষ গতকাল কোম্পানিটির শেয়ারদর দাঁড়িয়েছে ৬৫ টাকা ১০ পয়সায়। এ সময়ে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে প্রায় ৪৬ শতাংশ। পাশাপাশি এ সময়ে কোম্পানিটির শেয়ার লেনদেনের পরিমাণও বেড়েছে।

সর্বশেষ  সমাপ্ত ২০২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৮৮ পয়সা। আর সর্বশেষ তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ৩১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩০ পয়সা। গত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৮৩ পয়সায়, আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ২০ টাকা ১২ পয়সা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন