ভারতে শিগগিরই উৎপাদনে ফিরবে ফক্সলিংক

বণিক বার্তা ডেস্ক

অগ্নিকাণ্ডের পর অন্ধ্রপ্রদেশের চিত্তুরে ফক্সলিংকের কারখানা ছবি: রয়টার্স

অগ্নিকাণ্ডের জেরে ভারতের অন্ধ্রপ্রদেশে উৎপাদন সাময়িকভাবে বন্ধ রয়েছে অ্যাপলের তাইওয়ানি সংস্থা ফক্সলিংকের। ফক্সলিংক জানায়, পুনরায় উৎপাদন শুরুর জন্য কাজ করা হচ্ছে। খবর রয়টার্স।

অন্ধ্রপ্রদেশের চিত্তুর জেলায় অবস্থিত ফক্সলিংকের এ কারখানায় সাধারণত আইফোনের চার্জার তৈরি করা হয়। গত সোমবার কারখানাটিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে এর উৎপাদন বন্ধ হয়ে যায়। এর আগে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, এ ঘটনায় মার্কিন টেক জায়ান্ট অ্যাপলের সাপ্লাই চেইন ব্যাহত হয়েছে। আগামী দুই মাস কারখানাটিতে পুরোদমে উৎপাদন শুরুর সম্ভাবনা নেই।

তাইওয়ান স্টক এক্সচেঞ্জকে দেয়া এক বিবৃতিতে ফক্সলিংক জানিয়েছে, আগুন লাগার কারণ অনুসন্ধান ও কারখানায় উৎপাদন শুরুতে জোর চেষ্টা চলছে। 

অন্যদিকে গত মঙ্গলবার এক বিবৃতিতে ফক্সলিংক জানায়, কারখানাটি ফায়ার ডিপার্টমেন্ট অবরুদ্ধ  করেছে এবং চারটি উৎপাদন লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে কারখানাটির বীমা করা থাকায় খুব বেশি আর্থিক ও বাণিজ্যিক ক্ষতিতে পড়তে হবে না। 

কোম্পানিটি পুনরায় কাজ শুরু করার আগে তার গ্রাহক ও সরবরাহকারীদের সঙ্গে উৎপাদনক্ষমতা এবং সমস্যার সমাধান নিয়ে আলোচনা করবে। অগ্নিকাণ্ডের পর কোম্পানিটির শেয়ার ২ শতাংশের বেশি নেমেছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন