৮ শতাংশ দর হারিয়েছে এপেক্স ফুটওয়্যার

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এপেক্স ফুটওয়্যার লিমিটেডের শেয়ার গতকাল ৮ শতাংশ দর হারিয়েছে। প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল কোম্পানিটির শেয়ার ৩২৫ টাকা ২০ পয়সায় লেনদেন শুরু হয়। দিন শেষে কোম্পানিটির শেয়ারদর কমে ২৯৮ টাকা ৯০ পয়সায় দাঁড়ায়।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) এপেক্স ফুটওয়্যারের আয় হয়েছে ৮০১ কোটি ৬ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫৬৬ কোটি ৯ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কাম্পানিটির আয় বেড়েছে ২৩৪ কোটি ৯৭ লাখ টাকা বা ৪১ দশমিক ৫১ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৬ কোটি ৭৮ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪ কোটি ৭৯ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ১ কোটি ৯৯ লাখ টাকা বা ৪১ দশমিক ৬০ শতাংশ। চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৫২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৬৫ পয়সা। 

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ৪৫ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে এপেক্স ফুটওয়্যারের পর্ষদ। এর মধ্যে ৩৫ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১১ টাকা ৭০ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮ টাকা ৯২ পয়সা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৩১ দশমিক ১৭ শতাংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন