ছয়টি ২০০ কোটি ডলার সিনেমার চারটিই জো সালডানার

বণিক বার্তা অনলাইন

ছবি: প্যারামাউন্ট পিকচার্স

জনপ্রিয়তার নিরিখে হলিউডের অনেক নায়িকার চেয়ে পিছিয়ে জো সালডানা। কিন্তু এ তারকার বাণিজ্যিক সাফল্যের ধারে কাছেও নেই তারা। হলিউডে সাম্প্রতিক ‘অ্যাভাটার: ওয়ে অব ওয়াটার’সহ মাত্র ৬টি সিনেমা ২০০ কোটি ডলারের ঘর পার করেছে। এর মাঝে চারটিরই নায়িকা জো। খবর ভ্যারাইটি।

মাত্র ছয় সপ্তাহের ২০০ কোটি আয় করে ‘অ্যাভাটার টু’ অনেক রেকর্ড গড়েছে। এর আগেই রয়েছে অ্যাভাটার, অ্যাভেঞ্জার্স: এন্ডগেম, টাইটানিক, স্টার ওয়ার্স: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স ও অ্যাভেঞ্জার্স: ইনফিনিটি ওয়ার। ধারণা করা হচ্ছে, অচিরে স্টার ওয়ার্স ও অ্যাভেঞ্জার্স সিরিজের দুই ছবিকে ছাড়িয়ে যাবে ‘অ্যাভাটার’ সিক্যুয়েল।

এই ছয় শীর্ষ আয়ের মুভির অর্ধেক পরিচালনা করেছেন জেমস ক্যামেরন। ‘টাইটানিক’ বাদ দিলে নির্মাতার বাকি দুই সিনেমার নায়িকা জো সালডানা। তিনি অ্যাভেঞ্জার্স সিরিজের ‘এন্ডগেম’ ও ‘ইনফিনিটি ওয়ার’ ছবিতেও অভিনয় করেছেন। যেখানে তাকে ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি’ সিরিজের গামোরা চরিত্রে দেখে গেছে।

নাচে প্রশিক্ষিত জো সালডানা ১৯৯৯ সালে ‘ল অ্যান্ড অর্ডার’ সিরিজের মাধ্যমে অভিনয় শেুরু করেন। তার প্রথম সিনেমা মুক্তি পায় পরের বছর, নাম ‘সেন্টার স্টেজ’। ২০০২ সালে ব্রিটনি স্পিয়ার্সের সঙ্গে করা রোড ফিল্ম ‘ক্রসরোডস’ তাকে পরিচিতি দেয়। পরে সাই-ফাই ও সুপারহিরো ফ্র্যাঞ্চাইজি সালডানাকে হলিউডের অন্যতম অভিনেত্রী করে তোলে। তার অভিনীত সিনেমাগুলোর আয় ১ হাজার ৩০০ কোটি ডলারেরও বেশি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন