ইউল্যাবে ২৩ ডিসেম্বর শুরু মোবাইল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা

আগামী ২৩ ডিসেম্বর থেকে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (ডিআইএমএফএফ) এবং বিজ্ঞান চলচ্চিত্র উৎসবের উদ্যোগে যৌথভাবে আয়োজিত হতে যাচ্ছে চার দিনব্যাপী মোবাইল চলচ্চিত্র নির্মাণ কর্মশালা। কর্মশালাটি অনুষ্ঠিত হবে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) স্থায়ী ক্যাম্পাসে। এটি শেষ হবে ৩১ ডিসেম্বর।

কর্মশালায় অংশগ্রহণ করতে পারবে যেকোনো শিক্ষাপ্রতিষ্ঠানের ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণীতে অধ্যায়নরত শিক্ষার্থীরা। শুধু মেয়েদের জন্য বিশেষ আয়োজনে হাতেকলমে প্রশিক্ষণের পর বিজ্ঞানে সবার অধিকার সমান বিষয়ের ওপর শিক্ষার্থীরা চলচ্চিত্র নির্মাণ করবে।

কর্মশালাটির সহযোগী প্রতিষ্ঠান হিসেবে থাকছে গোয়েথে ইনস্টিটিউট, বাংলাদেশ। বিনামূল্যে অনুষ্ঠেয় কর্মশালার জন্য নিবন্ধন কার্যক্রম শুরু হয়েছে, যা শেষ হবে ১৫ ডিসেম্বর। শিক্ষার্থীরা কর্মশালায় সরাসরি নিবন্ধন করতে পারবে না। শিক্ষাপ্রতিষ্ঠানের পক্ষে শুধু শিক্ষক প্রতিনিধিরা নিবন্ধন করতে পারবেন। নিবন্ধনের জন্য ভিজিট করতে হবে https://forms.gle/zEwvioPkKADZLNS89 লিংকে। প্রসঙ্গ, ২০১৫ সালে নতুন প্রজন্ম, নতুন প্রযুক্তি নতুন যোগাযোগ প্রতিপাদ্য নিয়ে ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের যাত্রা হয়। মোবাইল ফোনের মাধ্যমে চলচ্চিত্র নির্মাণে উৎসাহিত করার জন্যই আয়োজন। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন