দুই ব্যাংকের করপোরেট বন্ডের মুনাফা ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই ব্যাংকের পৃথক পারপেচুয়াল বন্ডের ইউনিটহোল্ডারদের জন্য দশমিক ৮৭ শতাংশ হারে মুনাফা ঘোষণা করেছে বন্ড দুটির ট্রাস্টি এমটিবি ক্যাপিটাল লিমিটেড। -সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ ডিসেম্বর। বন্ড দুটি হলো শাহজালাল ইসলামী ব্যাংকের এসজেআইবিএল মুদারাবা পারপেচুয়াল বন্ড আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের এআইবিএল মুদারাবা পারপেচুয়াল বন্ড। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে গতকাল তথ্য জানিয়েছে করপোরেট বন্ড দুটি।

শাহজালাল ইসলামী ব্যাংক আনসিকিউরড, কন্টিনজেন্ট-কনভার্টেবল, ফুল্লি পেইডআপ, নন-কিউমুলেটিভ, ব্যাসেল- কমপ্লায়েন্ট পারপেচুয়াল বন্ড ইস্যু করে বাজার থেকে ৫০০ কোটি টাকা উত্তোলন করেছে। এর মধ্যে বন্ডটির ৪৫০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এবং অবশিষ্ট ৫০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হয়েছে। বন্ডটির ইউনিটপ্রতি অভিহিত মূল্য হাজার টাকা। বন্ডটির কুপন হার থেকে ১০ শতাংশ।

অন্যদিকে আনসিকিউরড, কন্টিনজেন্ট-কনভার্টেবল, ফ্লোটিং রেট, মুদারাবা পারপেচুয়াল বন্ড ইস্যু করে ৫০০ কোটি টাকা উত্তোলন করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। এর মধ্যে ৪৫০ কোটি টাকা প্রাইভেট প্লেসমেন্ট এবং অবশিষ্ট ৫০ কোটি টাকা পাবলিক অফারের মাধ্যমে ইস্যু করা হয়েছে। বন্ডটির ইউনিটপ্রতি অভিহিত মূল্য হাজার টাকা। বন্ডের কুপন হার থেকে ১০ শতাংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন