ফরচুন সুজের স্টক লভ্যাংশে বিএসইসির সম্মতি

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য ফরচুন সুজ লিমিটেডের ঘোষিত শতাংশ স্টক লভ্যাংশে সম্মতি দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এর পরিপ্রেক্ষিতে কোম্পানিটির পর্ষদ ২১ ডিসেম্বর লভ্যাংশসংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদের পাশাপাশি শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছিল ফরচুন সুজের পর্ষদ। ব্যবসা সম্প্রসারণের উদ্দেশ্যে স্টক লভ্যাংশ ঘোষণা করে হয়েছে বলে জানিয়েছিল কোম্পানিটি।  আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৩০ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল টাকা ৫১ পয়সায়। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ৩০ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে ফরচুন সুজ। এর মধ্যে ১০ শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৫৯ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ৮০ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস ছিল ১৪ টাকা ২৪ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাকা ৬৩ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন