ফিনিক্স ফাইন্যান্সের ঋণমান ‘এ’ ও ‘এসটি-২’

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফিনিক্স ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেডের ঋণমান দীর্ঘমেয়াদে স্বল্পমেয়াদে এসটি- ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ২০ নভেম্বর পর্যন্ত অন্যান্য প্রাসঙ্গিক গুণগত তথ্যের ওপর ভিত্তি করে প্রত্যয়ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফারেটিং) ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে গতকাল তথ্য জানিয়েছে ব্যাংকবহির্ভূত আর্থিক খাতের প্রতিষ্ঠানটি।

লোকসানের কারণে সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি কোম্পানিটির পর্ষদ। আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৩ অক্টোবর।

সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ১১ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল টাকা ২১ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১৭ টাকা ৫৪ পয়সায়। যেখানে আগের হিসাব বছর শেষে এনএভিপিএস ছিল ১৯ টাকা ৬৫ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন