১৪৭% লভ্যাংশ ঘোষণা

রেনাটার মুনাফায় সামান্য প্রবৃদ্ধি

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত রেনাটা লিমিটেডের সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে আগের হিসাব বছরের তুলনায় কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা সামান্য বেড়েছে। মুনাফার ভিত্তিতে কোম্পানির পর্ষদ আলোচ্য হিসাব বছরের জন্য মোট ১৪৭ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছে। কোম্পানিটির পরিচালনা পর্ষদের সভায় সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি সুপারিশ করা হয়।

প্রতিবেদন অনুসারে, ২০২১-২২ হিসাব বছরে রেনাটার কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ৫১১ কোটি ১০ লাখ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে মুনাফা ছিল ৫০৬ কোটি ২০ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা বেড়েছে কোটি ৯০ লাখ টাকা বা দশমিক ৯৭ শতাংশ। আলোচ্য হিসাব বছরে রেনাটার শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪৭ টাকা ৬৮ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৭ টাকা ২২ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭৪ টাকা ৩৯ পয়সায়। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৩৯ টাকা ৮৬ পয়সায়। 

এদিকে আলোচ্য হিসাব বছরের আর্থিক প্রতিবেদনের ওপর ভিত্তি করে রেনাটার পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৪০ শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে। ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ১৭ ডিসেম্বর বেলা সাড়ে ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে ১০ নভেম্বর।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৫৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে রেনাটা। এর মধ্যে ১৪৫ শতাংশ নগদ ১০ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৫১ টাকা ৯৪ পয়সা। যেখানে আগের হিসাব বছরে সমন্বিত ইপিএস ছিল ৪১ টাকা ১৭ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন