বে লিজিংয়ের লেনদেন বন্ধ আজ

নিজস্ব প্রতিবেদক

নির্ধারিত রেকর্ড ডেট-সংক্রান্ত কারণে আজ পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান বে লিজিং অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের। পরে সোমবার থেকে পুনরায় স্বাভাবিক নিয়মে কোম্পানিটির লেনদেন চলবে। ডিএসই সূত্রে তথ্য জানা গিয়েছে।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে বে লিজিংয়ের পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে বছরের ৩০ অক্টোবর বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। -সংক্রান্ত রেকর্ড ডেট আজ।

২০২১ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ৯৯ পয়সা। যেখানে আগের হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল টাকা ১৪ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৮২ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৯ টাকা ৮০ পয়সায়।

এর আগে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে বে লিজিং। আগের হিসাব বছরে শেয়ারহোল্ডারদের সর্বমোট ১০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। এর মধ্যে দশমিক ৫০ শতাংশ নগদ দশমিক ৫০ শতাংশ স্টক লভ্যাংশ ছিল। ২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে বে লিজিং। ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শতাংশ স্টক লভ্যাংশের পাশাপাশি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় তারা। তার আগে ২০১৬ ২০১৫ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ হারে নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানির শেয়ারহোল্ডাররা।

এদিকে চলতি ২০২২ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ২৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৯ পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ের ব্যবধানে কোম্পানিটির সমন্বিত ইপিএস কমেছে ২৪ পয়সা বা ৪৮ দশমিক ৯৮ শতাংশ। আর চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ২৪ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন