ডরিন পাওয়ারের ৩০% লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ খাতের কোম্পানি ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের পরিচালনা পর্ষদ সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১২ শতাংশ স্টক লভ্যাংশ সব বিনিয়োগকারীর জন্য। আর ১৮ শতাংশ নগদ লভ্যাংশ উদ্যোক্তা পরিচালক বাদে সব বিনিয়োগকারীর জন্য। গতকাল কোম্পানিটির পর্ষদ সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে ডরিন পাওয়ারের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ৩১ পয়সা, যেখানে আগের হিসাব বছরে ইপিএস ছিল টাকা ২৩ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৩ টাকা ১৫ পয়সায়, যা আগের হিসাব বছরে ছিল ৪৩ টাকা ২২ পয়সা। ঘোষিত স্টক লভ্যাংশের মাধ্যমে কোম্পানিটি এর দুটি সাবসিডিয়ারি কোম্পানির বিএমআরই খাতে ব্যয় করবে। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বছরের ১৮ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভার (এজিএম) আয়োজন করা হয়েছে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী নভেম্বর।

এর আগের ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছে ডরিন পাওয়ার। এর মধ্যে সব শেয়ারহোল্ডারের জন্য ১২ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে। এছাড়া উদ্যোক্তা-পরিচালক বাদে বাকি শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ নগদ লভ্যাংশ দেয়া হয়েছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা ৫৩ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৮ টাকা ৪১ পয়সায়।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল ডরিন পাওয়ার শেয়ারের সর্বশেষ সমাপনী দর ছিল ৭৫ টাকা ১০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৬৩ টাকা ৯০ পয়সা ৯৫ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন