‘শ্যামা কাব্য’ সিনেমায় জেনি ও দিনার

ফিচার প্রতিবেদক

জনপ্রিয় কাহিনীকার, নাটক চলচ্চিত্র পরিচালক বদরুল আনাম সৌদ সরকারি অনুদানে গহীন বালুচর সিনেমাটি নির্মাণ করেছিলেন। এবার ফের সিনেমা নির্মাণ করছেন বদরুল আনাম সৌদ। চলতি সপ্তাহে কেরানীগঞ্জে সরকারি অনুদানে নতুন সিনেমা শ্যামা কাব্য শুটিং শুরু করেছেন পরিচালক। শ্যামা কাব্য কাহিনী, সংলাপ, চিত্রনাট্য, পরিচালনা বদরুল আনাম সৌদের। সিনেমার মধ্য দিয়েই জনপ্রিয় নাট্যাভিনেত্রী নওরীন হাসান খান জেনির সিনেমায় অভিনয়ে অভিষেক হলো। এতে তার বিপরীতে থাকছেন গুণী অভিনেতা ইন্তেখাব দিনার। শ্যামা কাব্য সিনেমায় নিতু চরিত্রে দেখা যাবে জেনিকে, অন্যদিকে ওসমান চরিত্রে অভিনয় করছেন ইন্তেখাব দিনার।

প্রথমবার সিনেমায় অভিনয় করা প্রসঙ্গে জেনি বলেন, কিছু পরিচালক আছেন যারা একদম শিল্পীদের দেখিয়ে দেন যে তিনি এটা বা ওটা চাচ্ছেন। আর সৌদ ভাই এমনই একজন পরিচালক তিনি শিল্পীর কাছ থেকে কী চাচ্ছেন তা বলবেন না, তবে তিনি বিভিন্ন পয়েন্ট ধরিয়ে দেন একটি চরিত্রের গবেষণার মধ্য দিয়ে যে চরিত্রটি রকম। এরপর তিনি শিল্পীর ওপরই ছেড়ে দেন শিল্পী কী করেন। তারপর যদি শিল্পী তার চিন্তার চেয়েও একটু অন্য রকম আরো ভালো কিছু করে সেটা যদি তার ভালো লেগে যায় তাহলে তিনি আরো খুশি হন। সৌদ ভাইয়ের স্ক্রিপ্টে কাজ করতেও ভীষণ ভালো লাগে, এর আগেও তার স্ক্রিপ্টে আমি নাটকে অভিনয় করেছি। তবে সিনেমায় আমার অভিষেক এবং তার পরিচালনায়ও প্রথম। দিনার ভাই সহজাতভাবে একজন ভালো অভিনেতা। তার সঙ্গে আমি বহু নাটকে অভিনয় করেছি। সহশিল্পী হিসেবে তিনি অসাধারণ, মূল কথা সবদিক তিনি একজন সত্যিকারের শিল্পী।

ইন্তেখাব দিনার বলেন, বদরুল আনাম সৌদের সঙ্গে কাজ করতে গেলে একজন শিল্পী হিসেবে তার নির্দেশনায় ভীষণ আস্থা বোধ করি আমি। অভিনয় করার সময় নিশ্চিন্তে থাকা যায় যে কোথাও কারেকশনের প্রয়োজন হলে সৌদ তা ঠিকই আদায় করে নেবে। শ্যামা কাব্যর গল্পটা এক কথায় অসাধারণ। দর্শকের কাছেও মুগ্ধতা ছড়াবে গল্পের সিনেমা। আর সহশিল্পী হিসেবে জেনি আমার ভীষণ পছন্দের, একদমই ন্যাচারাল অ্যাক্টিং করে।

২৯ ডিসেম্বর ২০১৭ সালে মুক্তি পায় বদরুল আনাম সৌদের গহীন বালুচর বেশ কয়েকটি ক্যাটাগরিতে সিনেমাটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছিল। অন্যদিকে সিনেমায় দিনারের যাত্রা তৌকীর আহমেদের জয়যাত্রা সিনেমার মধ্য দিয়ে। এরপর তিনি ছানা মুক্তিযুদ্ধ, বৃহন্নলা, ইতি তোমারই ঢাকা, সাপলুডু, খণ্ডগল্প ১৯৭১ সিনেমায় অভিনয় করেছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন