এসএমইর লেনদেনে ফিরছে ওটিসির আরো এক কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

দেশের প্রধান পুঁজিবাজার ডিএসইর এসএমই প্লাটফর্মে আজ লেনদেন শুরু করতে যাচ্ছে বিলুপ্ত হওয়া ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেট থেকে ফেরা আরো এক কোম্পানি ইউসুফ ফ্লাওয়ার মিলস লিমিটেড। নিয়ে বাতিল হওয়া প্লাটফর্মটির পাঁচটি কোম্পানি এসএমই প্লাটফর্মের লেনদেনে ফিরতে যাচ্ছে। ওটিসিতে সর্বশেষ লেনদেন হওয়া তারিখের (২০১২ সালের মে) সমাপনী দরেই (অর্থাৎ ২৩ টাকা ৮০ পয়সা) এসএমই প্লাটফর্মে লেনদেন শুরু করবে ইউসুফ ফ্লাওয়ার মিলস। আজ থেকেই কোম্পানিটির সার্কিট ব্রেকার সার্কিট ফিল্টার কার্যকর থাকবে।

এদিকে গতকাল ডিএসইর মাধ্যমে চলতি ২০২১-২২ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। প্রতিবেদন অনুযায়ী, আলোচ্য হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২২ লাখ ৩০ হাজার টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৪ কোটি ৭০ লাখ টাকা। সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৬৮ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা পয়সা।

তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে লাখ ১০ হাজার টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল লাখ টাকা। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৫০ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৩২ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৪ টাকা ৫৫ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন