প্রথমার্ধে মার্কেন্টাইল ব্যাংকের ইপিএস বেড়েছে ১৫%

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২২ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় পুঁজিবাজারে তালিকাভুক্ত মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) বেড়েছে ১৫ শতাংশের বেশি। ব্যাংকটির দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথমার্ধে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ২২ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৯৩ পয়সা। সে হিসাবে এক বছরের ব্যবধানে ব্যাংকটির সমন্বিত ইপিএস বেড়েছে ২৯ পয়সা বা ১৫ দশমিক শূন্য শতাংশ। দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৩৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৩২ পয়সা। ৩০ জুন ২০২২ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা ৮১ পয়সায়। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২২ টাকা ৫৮ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের মোট ১৭ দশমিক ৫০ শতাংশ লভ্যাংশ দিয়েছে মার্কেন্টাইল ব্যাংক। এর মধ্যে ১২ দশমিক ৫০ শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ রয়েছে। আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে টাকা ৪৬ পয়সা, যা আগের বছরে ছিল টাকা ১৬ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ২৩ টাকা ৯১ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন