৫ শতাংশ নগদ লভ্যাংশ দেবে লিবরা ইনফিউশনস

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ রসায়ন খাতের কোম্পানি লিবরা ইনফিউশনস লিমিটেডের পর্ষদ ৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। পাশাপাশি আদালতের অনুমোদনক্রমে কোম্পানিটি আলোচ্য হিসাব বছরের বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে টাকা ৭৮ পয়সা। যেখানে আগের বছরে শেয়ারপ্রতি আয় হয়েছিল টাকা পয়সা। ২০২০ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে হাজার ২৬১ টাকায়। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে বছরের ২১ আগস্ট বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে এজিএম আহ্বান করেছে কোম্পানিটি। এজন্য রেকর্ড  ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ আগস্ট।

এর আগের ৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে লিবরা ইনফিউশনস। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৬০ পয়সা। ৩০ জুন ২০১৯ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে হাজার ২৬৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল হাজার ৫২১ টাকা।

এর আগে ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল লিবরা ইনফিউশনস। ২০১৭ হিসাব বছরে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি। এছাড়া ২০১৬ হিসাব বছরের জন্য ২৫ শতাংশ ২০১৫ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত লিবরা ইনফিউশনসের মোট শেয়ার সংখ্যা ১৫ লাখ হাজার ৯২০। এর ৩৪ দশমিক ৪৩ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ১৩ দশমিক শূন্য শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী বাকি ৫২ দশমিক ৫৫ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন