নতুন সরকার উৎখাতে প্রবাসীদের অনুদান চান ইমরান খান

বণিক বার্তা অনলাইন

প্রবাসী পাকিস্তানিদের কাছে অনুদান সহায়তা চেয়েছেন সদ্য সাবেক পাক প্রধানমন্ত্রী ইমরান খান। শাহবাজ শরীফের ‘বিদেশী মদদপুষ্ট’ সরকারকে উৎখাত করে পুনরায় ক্ষমতায় ফিরতে তার পার্টি পাকিস্তান তেহরিক-ই-ইনসাফে (পিটিআই) অনুদান দেয়ার জন্য প্রবাসীদের প্রতি আহ্বান জানান তিনি। গতকাল শুক্রবার টুইটারে এক ভিডিওবার্তায় ইমরান এ আহ্বান জানান। খবর এডিটিভি।

ইমরান তার ভিডিওবার্তায় নামঞ্জুর ডটকম নামে একটি ওয়েবসাইটে অনুদান পাঠানোর জন্য প্রবাসী পাকিস্তানিদের কাছে অনুরোধ জানান। শাহবাজ শরীফের সরকারের পতন ঘটিয়ে নতুন নির্বাচন আয়োজনের লক্ষ্যে প্রবাসীদের কাছ থেকে অনুদান সংগ্রহ করছে ওয়েবসাইটটি। অনুদান সংগ্রহের প্রচারণাটিকে ‘হাকিকি-আজাদি’ নাম দিয়েছেন ইমরান খান।

পাকিস্তানের ২২ কোটি লোকের ওপর একটি ‘দুর্নীতিবাজ সরকার’ চাপিয়ে দেয়া হয়েছে উল্লেখ করে ইমরান খান বলেন, পাকিস্তানের নাগরিকদের অধিকার আছে দেশের শাসন কার হাতে যাবে তা ঠিক করার। এক্ষেত্রে তারা সিদ্ধান্ত নেবেন কারা দেশ পরিচালনা করবে- পিটিআই নাকি তিন বছর জেল খেটে বের হওয়া ‘দুর্নীতিবাজ শরীফ পরিবার’, যাদের বিরুদ্ধে দুর্নীতির মামলা এখনো চলমান। 

‘বিদেশী ষড়যন্ত্রের’ মাধ্যমে শাহবাজ শরীফকে ক্ষমতায় বসানোর জন্য যুক্তরাষ্ট্রকে ভর্ৎসনা করেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী। তার অভিযোগ, যুক্তরাষ্ট্রের সহায়তায় একটি দুর্নীতিবাজ সরকার পাকিস্তানের ক্ষমতা গ্রহণ করেছে। সেজন্য তিনি একটি নতুন নির্বাচন চান, যেখানে পাকিস্তানের নাগরিকরা তাদের ভবিষ্যৎ নির্ধারণ করতে পারবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন