আজ লেনদেনে ফিরছে সাত কোম্পানি

নিজস্ব প্রতিবেদক

লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট শেষে আজ থেকে স্টক এক্সচেঞ্জে সাত কোম্পানির শেয়ার লেনদেন শুরু হচ্ছে। কোম্পানিগুলো হলো ইয়াকিন পলিমার, সালভো কেমিক্যাল, পাওয়ার গ্রিড কোম্পানি বাংলাদেশ, পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং, বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং, ফার্স্ট ফাইন্যান্স ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেড।

প্রকৌশল খাতের কোম্পানি ইয়াকিন পলিমার সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৫ পয়সা, যেখানে আগের বছরে শেয়ারপ্রতি আয় ছিল পয়সা।

ওষুধ রসায়ন খাতের কোম্পানি সালভো কেমিক্যাল সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

জ্বালানি বিদ্যুৎ খাতের কোম্পানি পাওয়ার গ্রিড কোম্পানি বাংলাদেশ সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

মুদ্রণ প্রকাশনা খাতের কোম্পানি পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

মুদ্রণ প্রকাশনা খাতের কোম্পানি বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিং সর্বশেষ সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।

আর্থিক খাতের কোম্পানি ফার্স্ট ফাইন্যান্স সর্বশেষ সমাপ্ত ২০২০ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি।

বস্ত্র খাতের কোম্পানি ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং অনুমোদিত মূলধন ৩০০ কোটি থেকে বাড়িয়ে ৮০০ কোটি টাকা করার সিদ্ধান্ত নিয়েছে। বিষয়ে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে ২৯ ডিসেম্বর ডিজিটাল প্লাটফর্মে বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন