আগামীকাল থেকে বিমানের ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু

বণিক বার্তা ডেস্ক

প্রায় ছয়মাস বন্ধ থাকার পর আবারও বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাত্রী পরিবহন শুরু করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামীকাল বৃহস্পতিবার থেকে এ ফ্লাইট শুরু হচ্ছে। ১২ নভেম্বর পর্যন্ত প্রতি বৃহস্পতিবার এবং ১৩ নভেম্বর থেকে প্রতি শনি, মঙ্গল ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করা হবে। 

ঢাকা থেকে স্থানীয় সময় সকাল ৮টা ৩০ মিনিটে সিঙ্গাপুরের উদ্দেশে বিমানের ফ্লাইট ছেড়ে যাবে ও সিঙ্গাপুর থেকে সেখানকার স্থানীয় সময় বিকেল ৩টা ৫০ মিনিটে ঢাকার উদ্দেশে যাত্রা করবে। 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার এক বিবৃতিতে এই তথ্য জানান। 

সেখানে বলা হয়, সিঙ্গাপুর যেতে হলে যাত্রীদেরকে অবশ্যই সেখানকার কর্তৃপক্ষের প্রবেশের অনুমতিপত্র নিতে হবে এবং অনুমোদিত কভিড-১৯ টিকার পূর্ণ ডোজ গ্রহণ করতে হবে। ফাইজার, মডার্না, অ্যাস্ট্রাজেনেকা, সেরামের কোভিশিল্ড, সিনোফার্ম, সিনোভ্যাক টিকার যে কোনো একটির দুই ডোজ ও জনসন অ্যান্ড জনসনের টিকার ১ ডোজ নেয়ার কমপক্ষে ১৪ দিন পর থেকে সিঙ্গাপুরে যাওয়া যাবে।   

সিঙ্গাপুর যাওয়ার নীতিমালার বিষয়ে বলা হয়, ২ বছরের বেশি বয়সীদেরকে ফ্লাইট ছাড়ার আগে ৪৮ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। সিঙ্গাপুর পৌঁছে ১০ দিন হোটেল কোয়ারেন্টাইন থাকতে হবে। কোয়ারেন্টাইনের তৃতীয় ও সপ্তম দিনে নিজ খরচে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করাতে হবে এবং ১০ম দিনে নিজ খরচে কভিড-১৯ পিসিআর পরীক্ষা করাতে হবে। সংক্ষিপ্ত সময়ের জন্য ভ্রমণে গেলে যাত্রীদেরকে চাঙ্গি বিমানবন্দরে করোনা পরীক্ষা করাতে হবে যার জন্য আগেই অনলাইনে রেজিস্ট্রেশন ও ফি দিতে হবে। সিঙ্গাপুর যাওয়ার আগে মোবাইলে Trace Together অ্যাপ ডাউনলোড করতে হবে। সিঙ্গাপুর বিমানবন্দরে যাত্রীদেরকে অভ্যর্থনা জানাতে বাইরের কেউ প্রবেশ করতে পারবেন না। 

সিঙ্গাপুর থেকে বাংলাদেশে আসার নীতিমালার বিষয়ে বলা হয়েছে, ১২ বছরের বেশি বয়সীদেরকে ফ্লাইট ছাড়ার আগে সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। করোনা টিকা নেয়া না থাকলে বাসায় গিয়ে ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। বিমানবন্দরে পৌঁছানোর পর করোনার লক্ষণ দেখা গেলে যাত্রীকে সরকার নির্ধারিত হোটেলে নিজ খরচে কোয়ারেন্টাইনে থাকতে হবে। 

উল্লেখ্য, ২০২১ সালের ৪ মে থেকে বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাত্রী পরিবহন বন্ধ ছিল। তবে সিঙ্গাপুর থেকে যাত্রীরা বাংলাদেশে আসতে পারতেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন