ভিকি কৌশলকে ‘খাঁটি প্রতিভা’র মর্যাদা দিলেন ক্যাটরিনা

ফিচার ডেস্ক

ভিকি কৌশল, ক্যাটরিনা কাইফ

শুক্রবার ভিকি কৌশল অভিনীত সর্দার উধাম সিং ছবির এক বিশেষ প্রদর্শনীতে উপস্থিত ছিলেন ক্যাটরিনা কাইফ। প্রথম সেলিব্রেটি হিসেবে তিনি কথা বলেছেন ছবিটি নিয়ে।

নিজের ইনস্টাগ্রাম স্টোরিজে ক্যাটরিনা সর্দার উধাম সিং ছবির একটি পোস্টার শেয়ার করে লিখেছেন, সুজিত সরকার, কী দারুণ দৃশ্যকল্প, কী অসাধারণ একটা সিনেমা, নিখুঁত গল্প। পরিচালকের প্রশংসার পর ক্যাটরিনা প্রশংসার ঝাঁপি খোলেন ভিকি কৌশলের জন্য। লিখেছেন, ভিকি কৌশল খাঁটি প্রতিভা। সঙ্গে দিয়েছেন প্রার্থনার চিহ্ন।

শুক্রবার সর্দার উধাম সিং ছবির বিশেষ স্ক্রিনিং হয়েছে। ক্যাটরিনা কাইফ ছাড়াও এতে উপস্থিত ছিলেন সিদ্ধার্থ মালহোত্রা কিয়ারা আদভানি। ছবিটি অ্যামাজন প্রাইম ভিডিওতে গতকাল মুক্তি পেয়েছে। মুক্তির পর পরই ছবিটি ইতিবাচক রিভিউ পাচ্ছে। হিন্দুস্তান টাইমস সর্দার উধাম ছবিটি নিয়ে লিখেছেন, সর্দার উধাম সব ক্ষেত্রেই দক্ষতা দেখিয়েছেছবির পরিকল্পনা বাস্তবায়নে। ছবির গল্পটি সরলভাবেই বলা হয়েছে। একজন তার প্রিয়জনকে হারিয়ে এক খলচরিত্রের বিরুদ্ধে প্রতিশোধ নিতে যান। সে যাত্রাই দেখা যাবে।

সুজিত সরকার কীভাবে সর্দার উধাম সিংয়ের চরিত্রটি দেখাতে চেয়েছেন। গণমাধ্যমে এমন একটি প্রশ্নের মুখে পড়েছিলেন ভিকি। জবাবে তিনি জানিয়েছিলেন, সুজিত দেখাতে চেয়েছেন সর্দার উধাম কোনো সুপারহিরো নন। তিনি তাকে এক তরুণ, একজন মানুষআমাদের মতোই একজন মানুষ হিসেবে দেখাতে চেয়েছেন। এক বিশেষ ঘটনা তার জীবন বদলে দিয়েছিল। আমার জন্য এটা ছিল এক অভিজ্ঞতা। আমি খুঁজে দেখেছি এক মানুষের খোঁজ। তিনি বহু বছরেও নিজের মধ্যে থাকা এক ভাবনাকে বদলাতে পারেননি। ২১ বছরেও যিনি সেই বেদনাকে ভুলে যাননি।

জালিয়ানওয়ালাবাগের হত্যাকাণ্ডের স্থানটি প্রথমবার পরিদর্শন করেই ছবিটির ধারণা সুজিত সরকারের মনে গেঁথে গিয়েছিল। ২০ বছর ধরে তিনি ছবির পরিকল্পনা মনে মনে রেখেছেন। তিনি সর্দার উধামের চরিত্রে নিতে চেয়েছিলেন ইরফান খানকে। কিন্তু গত বছর ইরফান মারা যাওয়ায় ভিকি কৌশলকে চরিত্রে নেয়া হয়।

উল্লেখ্য, জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডের প্রতিশোধ নিতে এর পেছনে অন্যতম দায়ী মাইকেল ডায়ারকে সর্দার উধাম সিং লন্ডনে গিয়ে হত্যা করেছিলেন। সুজিত সরকার তার ছবিতে গল্পই তুলে এনেছেন।

 

সূত্র: হিন্দুস্তান টাইমস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন