লংকাবাংলা ফাইন্যান্সের পর্ষদ সভা ১৮ আগস্ট

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের পর্ষদ সভা ১৮ আগস্ট বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। ৩০ জুন সমাপ্ত চলতি ২০২১ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনার পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য প্রকাশ করবে কোম্পানিটির পর্ষদ।

লংকাবাংলা ফাইন্যান্সের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির নিট পরিচালন আয় হয়েছে ৬০ কোটি ৬৮ লাখ টাকা। যেখানে এর আগের বছরের একই সময়ে নিট পরিচালন আয় ছিল ২০ কোটি ৯৫ লাখ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় হয়েছে (ইপিএস) ৪১ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ১৩ পয়সা। বছরের ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ১৫ পয়সায়।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে লংকাবাংলা ফাইন্যান্সের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে প্রতিষ্ঠানটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ৯৭ কোটি ৮৫ লাখ টাকা। এর আগের হিসাব বছরে যা ছিল ৫০ কোটি ৮২ লাখ টাকা। সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে প্রতিষ্ঠানটির এককভাবে কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৮২ কোটি ৫৭ লাখ টাকা। যেখানে এর আগের বছরে নিট মুনাফা ছিল ৭৩ কোটি ৬০ লাখ টাকা। ২০২০ হিসাব বছরে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) দাঁড়িয়েছে টাকা ৮১ পয়সা। যেখানে এর আগের বছরে পুনর্মূল্যায়িত ইপিএস ছিল ৯৪ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৮ টাকা ৭৩ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন