মুনাফায় ফিরেছে মোজাফফর হোসেন স্পিনিং

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি মোজাফফর হোসেন স্পিনিং মিলস লিমিটেডের চলতি ২০২০-২১ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) আয় বেড়েছ ৮৩১ শতাংশ। একই সঙ্গে চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটি কর-পরবর্তী লোকসান থেকে মুনাফায় ফিরেছে।

কোম্পানিটির আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে ৬১ কোটি ২৭ লাখ ৭৩ হাজার ৪০৯ টাকা, যা এর আগের বছর একই সময় ছিল কোটি ৫৮ লাখ ২৬ হাজার ৮৫৮ টাকা। সে হিসাবে আলোচ্য সমেয় কোম্পানিটির আয় বেড়েছে ৫৪ কোটি ৬৯ লাখ ৪৬ হাজার ৫৫১ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৯৫ লাখ ১৭ হাজার ২১৯ টাকা, যেখানে আগের বছরের একই সময় লোকসান হয়েছিল কোটি ৬৭ লাখ ২৭ হাজার ৯৬৩ টাকা। সে হিসাবে কোম্পানিটি লোকসান থেকে মুনাফায় ফিরেছে। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা, আগের বছর একই সময় লোকসান ছিল ২৬ পয়সা। ৩১ মার্চ ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা পয়সা।

চলতি ২০২০-২১ হিসাব বছরের অর্ধবার্ষিকীতে (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ৩৯ পয়সা। যেখানে এর আগের বছরের একই সময়ে ছিল ৬১ পয়সা। আলোচ্য হিসাব বছরে দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে পয়সা, আগের বছর একই সময় লোকসান হয়েছিল ৩৩ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৬৩ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন