সাব্বির ও শম্পার ‘বিনোদিনী রাই’

ফিচার প্রতিবেদক

বাংলাদেশের জনপ্রিয় গায়ক সাব্বির নাসির কলকাতার সারেগামাপা খ্যাত গায়িকা শম্পা বিশ্বাসকে একসুতোয় বাঁধলেন প্লাবন কোরেশী। দুই বাংলার দুজন শিল্পীকে নিয়ে তিনি তৈরি করছেন তার এবারের গান বিনোদিনী রাই মিষ্টি প্রেমের গানের কথা লিখেছেন এবং সুর করেছেন প্লাবন কোরেশী নিজেই। গানটির সংগীতায়োজনে রয়েছেন রিয়েল আশিক।

গানটির গায়ক সাব্বির নাসির বলেন, প্লাবন কোরেশী ভাইয়ের গান বরাবরই আমার ভালো লাগে। এবারের গানটিও তার ব্যতিক্রম নয়। আমি আমার নিজস্ব রঙ ঢং যোগ করে সুরের মৌলিকতা অক্ষুণ্ন রেখে গাইতে চেষ্টা করেছি। আশা করছি, গানটি শ্রোতাদের ভালো লাগবে।

গানটির কণ্ঠশিল্পী শম্পা বিশ্বাস বলেন, যখন প্লাবন কোরেশী ভাইকে চিনতাম না, তখনই তার সুরে আমি ইন্দুবালা গেয়েছি এবং সেটি বাংলাদেশের মানুষের পছন্দের তালিকায় থাকা অন্যতম একটি গান। বাংলাদেশে আসতে পেরে আমি খুবই আনন্দিত। প্লাবন কোরেশী ভাই খুব ভালো মনের একজন মানুষ। তার কথা সুরে গান গাইতে পেরে নিজের কাছে খুব ভালো লাগছে। দূর থেকে যে মানুষটির সুরের অনুরাগী ছিলাম, সে মানুষটি আজ আমার কত কাছের মানুষ, আর প্রিয় দাদা হয়ে গেছেন। সত্যিই আজ আমি ভীষণ আনন্দিত এবং এভাবেই বারবার বাংলাদেশের আসতে চাই।

গানের সুরকার গীতিকার প্লাবন কোরেশীর তিনি বলেন, বিনোদিনী রাই ধামাইল আঙ্গিকের একটি গান, যে গান শুনে বাংলাদেশের গানকে খুঁজে পাওয়া যাবে। আমি চেষ্টা করেছি গানের কথা, সুর বা সংগীতায়োজনে সর্বোচ্চ যত্নশীল হতে। গানটির গায়ক সাব্বির নাসির ভাই আমার প্রিয় একজন মানুষ। মৌলিক গানের প্রতি তার যে দুর্বার আকর্ষণ একাগ্র নিষ্ঠা, তাতে আমি মুগ্ধ। ওপার বাংলার গায়িকা শম্পা বিশ্বাস শুধু ভালো গান করেন তাই নয়, মানুষ হিসেবেও তিনি অসাধারণ। সাব্বির নাসির শম্পা বিশ্বাসের গাওয়া বিনোদিনী রাই গানটি সবার ভালো লাগবে বলে আমি বিশ্বাস করি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন