বিনোদন জগতে করোনার হানা

ফিচার প্রতিবেদক

দেশে নতুন করে কভিড-১৯-এর সংক্রমণ বাড়ছে। বিশ্বের অনেক দেশের তুলনায় এতদিন আক্রান্ত মৃত্যুহার কম থাকলেও সম্প্রতি দেশে সংক্রমণ মৃত্যুর সংখ্যা ভয় জাগাচ্ছে। এই বেড়ে যাওয়া সংক্রমণ শুধু সাধারণ মানুষের মধ্যেই সীমাবদ্ধ নেই, সংক্রমিত হচ্ছেন বিনোদনজগতের তারকারাও। এরই মধ্যে মিডিয়ার অনেক গুণী মানুষ করোনা আক্রান্ত হয়ে পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। আবার অনেকে আক্রান্ত হলেও সুস্থ হয়ে কাজে ফিরেছেন।

সম্প্রতি গত কয়েকদিনে প্রায় কাছাকাছি সময়ে বাংলাদেশের জনপ্রিয় বেশ কয়েকজন শিল্পী কভিড-১৯ পজিটিভ হয়েছেন। এর মধ্যে আছেন নাট্যজন আবুল হায়াত, গাজী রাকায়েত, গাজী মাজহারুল আনোয়ার, আফসানা মিমি, মিতা হক, রিয়াজ আহমেদ, ফরিদ আহমেদ, শামীমা তুষ্টিসহ আরো অনেকে। সূত্রেই যারা এখনো আক্রান্ত হননি তাদের উদ্দেশে তারা বলেছেন কিছু কথা।

আবুল হায়াতের জন্য পজিটিভ রক্তের গ্রুপের প্লাজমা চেয়ে সামাজিক যোগাযোগ ফেসবুকে পোস্ট করেছিলেন তার মেয়ে নাতাশা। প্লাজমা পাওয়া যাওয়ায় তিনি এখন সুস্থ আছেন।

গাজী রাকায়েত বলেছেন, সবাই নিয়মমতো চলুন, স্বাভাবিক থাকার চেষ্টা করুন। সাবধানে থাকুন। সবকিছু আগের মতোই ঠিক হয়ে যাবে।

অন্যদিকে বরেণ্য সংগীতশিল্পী মিতা হকের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন তার কন্যা ফারহিন খান জয়িতা। তার জামাতা অভিনেতা মোস্তাফিজ শাহীন বলেন, ডায়ালাইসিসের নিয়মিত রোগী হওয়ার জন্যই তাকে নিবিড় পরিচর্যার জন্য হাসপাতালে নেয়া হয়েছে। তবে মিতা হক ভালো আছেন বলে উল্লেখ করেন শাহীন।

এদিকে আফসানা মিমি অনেকটা মজার ছলেই বলেছেন, সারা জীবন সবার ভালোবাসা পেয়েছি। যখন কোনো বিপদ এসেছে জীবনে, সবাই পাশে থেকেছেন। গত নয়দিন হলো আমি করোনা পজিটিভ। সৃষ্টিকর্তার অসীম দয়ায় আমি ভালো আছি। গত বুধবার বিএসএমএমইউতে অ্যাডমিশন নিলাম। ভাবলাম ৮৪ বছরের বাবা আর কতদিন ঘরবন্দি থাকবেন? বরং আমি হাসপাতালে থেকে ট্রিটমেন্ট নিই। বাবাও একটু বাড়ির মধ্যে আরাম করে হাঁটাচলা করুন আর বাড়ির কাজে যারা সাহায্য করেন তারাও আরেকটু নিরাপদ থাকুন। তাহলে আমারও এর চেয়ে বিপদের সম্ভাবনা থাকবে না।

সবাই হাসপাতালের কথা শুনলে ভয় পেয়ে যাবেন বা চিন্তা করবেন, তাই সুহূদ নজরুল সৈয়দের মাধ্যমে সবাইকে বলতে চাই, আমি খুব ভালো আছি। এখন আছি বাংলাদেশের সেরা জায়গায়।

আর ভালো কথা, আমি কিন্তু শুধু করোনা পজিটিভ না, আমি সবসময়ই খুব পজিটিভ।

শামীমা তুষ্টি ফেসবুকে লিখেছেন, আমার করোনা পজিটিভ হয়েছে...

অসচেতন আমি, অসচেতন শুটিং ব্যবস্থা অনান্য সবকিছুর জন্য আসলে আমাদের এক্ষুনি শক্ত হাতে নিয়ন্ত্রণ করা প্রয়োজন। নিজের সংক্রমিত হওয়ার খবরের সঙ্গে তিনি তার কিছু উপলব্ধি শেয়ার করেছেন, শুটিংয়ে মাস্ক বাধ্যতামূলক করুন। প্লিজ শুটিংয়ে মাস্ক পরতে বললে দয়া করে বলবেন না গরিবদের করোনা হয় না। রাত ১০টায় শুটিংটা শেষ করেন দয়া করে, শিল্পীরাও মানুষ, শরীরের বিশ্রাম প্রয়োজন হয়।

মুম্বাইয়ে বঙ্গবন্ধু চলচ্চিত্রের শুটিংয়ে যাবেন রিয়াজ। যাওয়ার সব প্রস্তুতি শেষ, কিন্তু দেশ ছাড়ার আগে নিয়মানুযায়ী তিনি কভিড পরীক্ষা করান। পরীক্ষায় তার কভিড-১৯ পজিটিভ আসে। তাই আর যাওয়া হলো না ভারতে। বাসায় চিকিৎসা নিচ্ছেন তিনি। এদিকে ওমর সানি মৌসুমি দম্পতি শারীরিক ভাবে অসুস্থ। আজ কভিড-১৯ পরীক্ষা করবেন তারা। এছাড়াও পরিচালক ফরিদ আহমেদ করোনায় আক্রান্ত হয়েছেন।

বণিক বার্তা থেকে তাদের কাছের মানুষদের কাছ থেকে জানা যায়, তারা সবাই এখন হাসপাতালে আছেন। এখন পর্যন্ত তারা আক্রান্ত হলেও সুস্থ রয়েছেন। তবে হাসপাতালের আইসোলেশনে আছেন। কিছুদিন আগেই করোনা পজেটিভ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছিলেন নির্মাতা কাজী হায়াত। তিনিও এখন কিছুটা সুস্থ আছেন বলে জানান তার ছেলে কাজী মারুফ। সংক্রমণের এমন সময়টাতে সবাইকে সচেতন থেকে কাজ করার আহ্বান জানাচ্ছেন মিডিয়া সংশ্লিষ্ট ব্যক্তিরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন