নওগাঁয় খাদ্যমন্ত্রী

শেখ হাসিনা মানেই ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়ন

বণিক বার্তা প্রতিনিধি, নওগাঁ

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ক্ষুদ্র নৃগোষ্ঠীর জীবন মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। বর্তমান সরকার ক্ষুদ্র নৃগোষ্ঠীর কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর কার্যালয়ে আলাদা একটি সেল গঠন করেছে, যাতে তারা সুশিক্ষায় শিক্ষিত হতে পারে এবং তাদের জীবনমান উন্নয়ন হয়। গতকাল বিকালে নওগাঁয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থসামাজিক জীবন মানোন্নয়নের লক্ষ্যে ১৩০ জন সুফলভোগীর মধ্যে উন্নতমানের বকনা গরু গো-খাদ্য উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা মানেই উন্নয়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, বছরের প্রথম দিনে ছাত্র-ছাত্রীদের হাতে নতুন বই তুলে দেয়া, রাস্তাঘাটের উন্নয়ন, স্বাস্থ্য খাতের উন্নয়ন, ক্ষুদ্র-নৃগোষ্ঠীর জীবনমান উন্নয়ন। দেশে যত দিন নৌকা আছে, তত দিন উন্নয়ন আছে। আওয়ামী লীগ সরকার ২০০৮ সালে ক্ষমতায় আসার পর থেকে জামায়াত-বিএনপি থেকে শুরু করে এমন কোনো মানুষ নেই, যারা প্রধানমন্ত্রীর সুবিধা পায়নি। দেশের সবাই সুবিধা পেয়েছে।

বিএনপি নেতা-কর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, দেশে যখন নভেল করোনাভাইরাসের প্রকোপ শুরু হয় তখন তারা বলেছিল, করোনায় না খেয়ে অনেক মানুষ মারা যাবে। কিন্তু প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে একটি মানুষও না খেয়ে মারা যায়নি। এছাড়া দেশে যখন টিকা আনা হবে তখনও তারা বলেছিল, টিকা নিলে মানুষ মারা যাবে। কিন্তু এখনো একজন মানুষও মারা যায়নি। তাই বিএনপি নেতাদের গোপনে নয়, প্রকাশ্যে টিকা নেয়ার আহ্বান জানাই।

সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে উপজেলা চেয়ারম্যান ফরিদ আহমেদ, খাদ্য মন্ত্রণালয়ের উপসচিব শহিদুজ্জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব হোসাইন, প্রকল্প পরিচালক অসীম কুমার দাস, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. ইয়ামিন আলীসহ স্থানীয় প্রশাসন রাজনৈতিক নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন