এমসি কলেজে ধর্ষণ: সাইফুর ও অর্জুন পাঁচদিনের রিমান্ডে

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে তরুণী ধর্ষণের মামলার প্রধান আসামি সাইফুর রহমান ও আরেক আসামি অর্জুন লস্করকে পাঁচদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। আজ সোমবার সিলেট মহানগর হাকিম ২য় আদালতের বিচারক সাইফুর রহমান তাদের এই রিমান্ড মঞ্জুর করেন।

মহানগর হাকিম আদালতের এপিপি অ্যাডভোকেট খোকন কুমার দত্ত এ তথ্য নিশ্চিত করে জানান, বেলা পৌনে ১২টার দিকে সাইফুর রহমান ও অর্জুন লস্করকে কড়া নিরাপত্তা বেষ্টনির মধ্যদিয়ে আদালতে উপস্থিত করে শাহপরাণ থানা পুলিশ। আদালতে রাষ্ট্র পক্ষের আইনজীবীরা ধর্ষণ মামলায় সাতদিনের রিমান্ডের আবেদন করলে তাদের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এদিকে এ মামলায় গ্রেফতার হওয়া অন্য দুই আসামিকেও আদালতে হাজিরের প্রক্রিয়া চলছে বলে জানান সিলেট মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী।

গতকাল রোববার বিভিন্ন স্থান থেকে এই মামলার ৫ আসামিকে গ্রেফতার করা হয়। রোববার সকালে সুনামগঞ্জের দিরাই থেকে মামলার প্রধান আসামি সাইফুর রহমান ও হবিগঞ্জের মাধবপুর থেকে আরেক আসামি অর্জুন লস্করকে গ্রেফতার করে পুলিশ। এরপর রাত ৯টার দিকে হবিগঞ্জ সদর থেকে ধর্ষণ মামলার দ্বিতীয় আসামি শাহ মাহবুবুর রহমান রনিকে গ্রেফতার করে র‌্যাব। আর রাত ১০টায় হবিগঞ্জ ডিবি পুলিশের অভিযানে নবীগঞ্জ উপজেলা থেকে রবিউল ইসলামকে গ্রেফতার করা হয়। রাত ১টার দিকে ফেঞ্চুগঞ্জ থেকে রাজন নামে আরেকজনকে গ্রেফতার করা হয়। এজাহারে রাজনের নাম উল্লেখ না থাকলেও মামলার আসামি করা হবে বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, গত শুক্রবার এমসি কলেজে স্বামীর সঙ্গে বেড়াতে গিয়ে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হন এক তরুণী। রাত সাড়ে ৮টার দিকে এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে রেখে ওই তরুণীকে ধর্ষণ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় কলেজের সামনে তার স্বামীকে আটকে রাখে দুজন।

এই ধর্ষনের ঘটনায় শনিবার শাহপরান থানায় ধর্ষণ মামলা দায়ের করেন ধর্ষিতার স্বামী। মাসমলায় ৬ জনের নাম উল্লেখ করে ৯ জনকে আসামি করা হয়। যে ছয় জনের নাম এজাহারে উল্লেখ করা হয় তাদের মধ্যে রাজনের নাম ছিল না। তবে ধর্ষণ ঘটনার পর থেকেই এ ঘটনায় জড়িত হিসেবে রাজনের নাম আলোচিত হতে থাকে।

এ ঘটনায় তরুণীর স্বামীর দায়ের করা মামলায় আসামিরা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলার উমেদনগরের রফিকুল ইসলামের ছেলে তারেকুল ইসলাম তারেক (২৮), হবিগঞ্জ সদরের বাগুনীপাড়ার মো. জাহাঙ্গীর মিয়ার ছেলে শাহ মো. মাহবুবুর রহমান রনি (২৫), জকিগঞ্জের আটগ্রামের কানু লস্করের ছেলে অর্জুন লস্কর (২৫), দিরাই উপজেলার বড়নগদীপুর (জগদল) গ্রামের রবিউল ইসলাম (২৫) ও কানাইঘাটের গাছবাড়ি গ্রামের মাহফুজুর রহমান মাসুমকে (২৫)।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন