গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাচ্ছি —সড়ক পরিবহনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

করোনা সংকটের মধ্যে গণপরিবহনে সরকার নির্ধারিত ভাড়ার চেয়েও বেশি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

গতকাল সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবন থেকে সড়ক জনপদ অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, গণপরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়টি আমরা সচিবকে জানিয়েছি। আমি বিষয়ে পরিবহন মালিক-শ্রমিকদের সরকারি নির্দেশনা পালনে আবারো অনুরোধ করছি। পাশাপাশি এই দুঃসময়ে যেসব পরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করবে, স্বাস্থ্যবিধি মানবে না, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বিআরটিএ, ডিএমপি, হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, জেলা প্রশাসক, ভিজিল্যান্স টিমসহ সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করছি। সংকটের সময়ে পরিবহন মালিক শ্রমিকদের মানবিক সহায়তা দিয়ে দৃষ্টান্ত স্থাপনের জন্য আহ্বান জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বর্তমান বিশ্বে করোনা পরিস্থিতিতে বাংলাদেশ বিশ্বের ২১তম স্থানে নেমে এসেছে। পরিস্থিতির আরো অবনতি ঘটতে পারে। এটাই বিশেষজ্ঞদের আশঙ্কা। এই অবনতিশীল পর্যায়ে স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব মানতে শৈথিল্য প্রদর্শন পরিস্থিতিকে আরো নাজুক করে তুলবে। আমি সরকারের পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবক সংগঠনগুলোকে সচেনতা তৈরিতে ভূমিকা রাখার আহ্বান করছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন