পদ্মা ব্যাংকের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

রাস্তা হারানো যাবে না: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

রাস্তা হারানো যাবে না, গন্তব্য ঠিক রেখে এগিয়ে যেতে হবে। পদ্মা ব্যাংকের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে এ মন্তব্য করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল রাজধানীর একটি হোটেলে পদ্মা ব্যাংকের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকটির চেয়ারম্যান চৌধুরী নাফিজ সরাফাত। শুভেচ্ছা বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. এহসান খসরু।

অর্থমন্ত্রী বলেন, পদ্মা ব্যাংকের আরো ভালো করতে হলে প্রয়োজনে স্লোগান পরিবর্তন করা যেতে পারে।আসুন আমরা ঘুরে দাঁড়াই’—এ ধরনের স্লোগানও হতে পারে। পদ্মা ব্যাংক যদি দ্রুত ভালো করে, তাহলে তাদেরও দ্রুত পুঁজিবাজারের দিকে যাওয়া উচিত।

আ হ ম মুস্তফা কামাল বলেন, লক্ষ্যমাত্রা

অর্জনে নির্দিষ্ট পরিকল্পনা থাকতে হবে। গ্রাহকদের আস্থা তৈরি করতে পেরেছে পদ্মা ব্যাংক। আর এ কারণে আপনারা আজকের এ অবস্থানে পৌঁছাতে পেরেছেন। ব্যাংকিং খাতের সবচেয়ে বড় পুঁজি হলো গ্রাহকের বিশ্বাস, যেটি ধরে রাখাটা একটা চ্যালেঞ্জ।

নাফিজ সরাফাত বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর বছরকে স্মরণীয় করে রাখতে চায় পদ্মা ব্যাংক। এর জন্য নিরলস কাজ করে যাচ্ছে পরিচালনা পর্ষদ।

এহসান খসরু বলেন, ব্যাংকের স্বাস্থ্য উন্নয়নে আমরা নতুন কৌশল গ্রহণ করেছি। নতুন পরিচালনা পর্ষদ আমাদের জন্য কিছু উচ্চাভিলাষী লক্ষ্য নির্ধারণ করেছে। সব লক্ষ্য অর্জনের মধ্য দিয়ে ব্যাংকের ভাগ্যের চাকা ঘোরানো সম্ভব হয়েছে। গত বছর আমাদের বেশকিছু বৈদেশিক অর্থ প্রেরণকারী প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হয়েছে। প্রবাসীরাও আস্থা রাখছে আমাদের ওপর।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম বলেন, টিমওয়ার্কের মাধ্যমে পদ্মা ব্যাংক যেভাবে কাজ করে যাচ্ছে, তাতে এ প্রতিষ্ঠান আরো এগিয়ে যাবে। পদ্মা ব্যাংক তাদের আগের প্রতিবন্ধকতা কাটিয়ে একটি মডেল ব্যাংক হিসেবে দাঁড়াবে, এটাই তাদের কাছে প্রত্যাশা। বাইরের তথ্যপ্রযুক্তি সহায়তা ছাড়াই ব্যাংকটি নিজস্ব সক্ষমতা দিয়ে যেভাবে এগিয়ে যাচ্ছে, সেটি একটা ভালো দিক।

অনুষ্ঠানে সোনালী ব্যাংকের চেয়ারমান জিয়াউল হাসান সিদ্দিকী বলেন, পদ্মা ব্যাংক আমানত ও ঋণ আদায়ে তাদের লক্ষ্য পূরণ করেছে। এ ব্যাংকের চ্যালেঞ্জ বেশি। একই সঙ্গে তাদের সম্ভাবনাও বেশি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনতা ব্যাংকের চেয়ারম্যান ড. জামালউদ্দিন আহমেদ, আইসিবির চেয়ারম্যান অধ্যাপক ড. মজিব উদ্দিন আহমদ, সোনালী ব্যাংকের এমডি মো. আতাউর রহমান প্রধান, রূপালী ব্যাংকের এমডি ওবায়েদ উল্লাহ আল মাসুদ, জনতা ব্যাংকের এমডি মো. আব্দুছ ছালাম আজাদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন