বাংলাদেশ সফরে এসডিসি মহাপরিচালক

সুইস এজেন্সি ফর ডেভলপমেন্ট অ্যান্ড কো-অপারেশনের (এসডিসি) মহাপরিচালক রাষ্ট্রদূত ম্যানুয়েল সাগের পাঁচ দিনের সফরে আজ রোববার ঢাকা এসে পৌঁছেছেন। আন্তর্জাতিক উন্নয়ন সহযোগিতায় নিয়োজিত সুইজারল্যান্ডের সরকারি এ সংস্থা কক্সবাজারে চলমান মানবিক সংকটসহ বাংলাদেশের মূল উন্নয়ন চ্যালেঞ্জ এবং বাংলাদেশে সুইস সহায়তায় বাস্তবায়নাধীন উন্নয়ন প্রকল্পগুলো সম্পর্কে খোঁজখবর নেয়া তার এই সফরের উদ্দেশ্য।

সফরকালে ম্যানুয়েল সাগের বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের বর্তমান গতি, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার বাস্তবায়ন এবং রোহিঙ্গা শরণার্থী সংকট নিয়ে বাংলাদেশ সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তা, আন্তর্জাতিক ও বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবেন।

আগামীকাল সোমবার তিনি কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করবেন। সেখানে স্থানীয় সরকারি কর্মকর্তা এবং আন্তর্জাতিক ও বেসরকারি সংস্থার প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন।  গাজীপুর ও নরসিংদী জেলায় এসডিসির সহ-অর্থায়নে চলমান কয়েকটি উন্নয়ন প্রকল্পও পরিদর্শন করবেন তিনি।

সুইজারল্যান্ড বিগত ২০১৭ সাল থেকে রোহিঙ্গা উদ্বাস্তু এবং কক্সবাজারের স্থানীয় জনগণের কল্যাণে ৩ কোটি ডলারেরও বেশি মানবিক সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে। -বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন