জাবিতে আজও উপাচার্য বিরোধী বিক্ষোভ মিছিল

বণিক বার্তা প্রতিনিধি, জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের উপর হামলার বিচার ও উপাচার্যের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরীরা।

আজ বুধবার বেলা ১টায় সমাজবিজ্ঞান অনুষদের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক ও উপাচার্যের বাসভবন প্রদক্ষিণ করে মুরাদ চত্বরে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তৃতায় বাংলা বিভাগের শিক্ষক শামীমা সুলতানা বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছিলাম। কিন্তু দুর্নীতিবাজ উপাচার্য তার পেটোয়া বাহিনী দিয়ে আমাদের উপর হামলা চালিয়েছে। আজ পর্যন্ত তার বিচার হয়নি। অবিলম্বে এই ন্যাক্কারজনক হামলার বিচার করতে হবে’।

ছাত্র ইউনিয়নের কার্যকরী সদস্য রাকিবুল রনি বলেন, ‘মেয়েদের হল নির্মাণে ১৪ কোটি টাকার দুর্নীতির খবর সামনে এসেছে। দুর্নীতি বিরোধী আন্দোলনের মধ্যেও, সরকারের জিরো টলারেন্স নীতির মধ্যেও যখন এই ভিসি দুর্নীতিকে প্রশ্রয় দেন, তখন সাড়ে ১৪শ কোটি টাকার ১শ কোটি টাকাও বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে ব্যয় হবে কিনা সে ব্যাপারে আমরা শংকিত’।

আন্দোলনের সমন্বয়ক অধ্যাপক রায়হান রাইন বলেন, আমরা ৩১ ডিসেম্বর পর্যন্ত অপেক্ষা করবো। এর মধ্যে যদি তদন্তের দৃশ্যমান অগ্রগতি না হয় তাহলে জানুয়ারি থেকে কঠোর আন্দোলনের কর্মসূচি দেয়া হবে’।

এসময় উপস্থিত ছিলেন অধ্যাপক খবির উদ্দিন, অধ্যাপক জামাল উদ্দিন রুনু, অধ্যাপক তারেক রেজা, অধ্যাপক খন্দকার হাসান মাহমুদসহ রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন